ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতা বুধবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতা বুধবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের উদ্যোগে ও এআরকে গ্রুপের পৃষ্ঠপোষকতায় বুধবার থেকে শুরু হতে যাচ্ছে ৩৫তম পুরুষ ও ১২তম মহিলা জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতা-২০১৭।

আগামী ২৯, ৩০ ও ৩১ মার্চ ২০১৭ তিনদিনব্যাপী এআরকে গ্রুপ ৩৫তম পুরুষ ও ১২তম মহিলা জাতীয় মহিলা ভারোত্তোলন প্রতিযোগিতা জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে অনুষ্ঠিত হবে। পুরুষ ও মহিলা উভয় বিভাগে ৯টি করে ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ বছর  পুরুষ বিভাগে ৫০, ৫৬, ৬২, ৬৯, ৭৭, ৮৫, ৯৪, ১০৫, ১০৫+ এবং মহিলা বিভাগে ৪০, ৪৪, ৪৮, ৫৩, ৫৮, ৬৩, ৬৯, ৭৫, ৭৫+ ওজন শ্রেণীতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পাশাপাশি তৃণমূল পর্যায়ের উদীয়মান ভারোত্তোলকদের এই প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ রাখা হয়েছে।’

প্রতিযোগিতায় প্রতিটি ওজন শ্রেণীতে ১টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জপদক এবং নগদ অর্থ প্রদান করা হবে। পাশাপাশি চ্যাম্পিয়ন, রানার্সআপ দলকে ট্রফি প্রদান করা হবে। পুরুষ এবং মহিলা দুই বিভাগের সেরা ভারোত্তোলককে পাঁচ হাজার করে আর্থিক পুরস্কার প্রদান করা হবে।’

প্রতিযোগিতার বাজেট ১৭ লাখ টাকা। বাজেটের সব টাকাই দিচ্ছে স্পন্সর প্রতিষ্ঠান এআরকে গ্রুপ। এ বছর জেলা-সার্ভিসেস টিম, শিক্ষা প্রতিষ্ঠান এবং ক্লাব মিলিয়ে মোট ৭৫টি দলের ভারোত্তোলক দল অংশ নিচ্ছে। আশা করা হচ্ছে জাতীয় পর্যায়ের এই আসর থেকে আগামী দিনের তারকা খেলোয়াড়ের সন্ধান পাবে ফেডারেশন।

এই আসরকে সামনে রেখে একটি থিম সঙ তৈরী করা হয়েছে। সমাপনী দিন ৩১ মার্চ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।’



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়