ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চার ম্যাচ নিষিদ্ধ মেসি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার ম্যাচ নিষিদ্ধ মেসি

ক্রীড়া ডেস্ক :  বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের কয়েক ঘণ্টা আগে বড় একটা ধাক্কা খেল আর্জেন্টিনা।

চিলির বিপক্ষের ম্যাচে সহকারী রেফারির সঙ্গে বাজে আচরণের খেসারত দিতে হয়েছে বার্সা তারাকাকে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা চার ম্যাচ নিষিদ্ধ করেছে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে। পাশাপাশি ৮ হাজার ১০০ পাউন্ড জরিমানা করা হয়েছে তাকে। বাংলাদেশি টাকায় যা ৮ লাখ ১৫ হাজার ৬৪০ টাকা।

এই নিষেধাজ্ঞার ফলে আজ রাতে বলিভিয়ার বিপক্ষে খেলতে পারবেন না তিনি। শুধু আজকের ম্যাচ নয়, উরুগুয়ে, ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষের ম্যাচেও খেলতে পারবেন না তিনি। ৩১ আগস্ট উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ৫ সেপ্টেম্বর খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে। আর ৫ অক্টোবর পেরুর বিপক্ষে এবং ১০ অক্টোবর নিজেদের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে খেলবে মেসিরা।

বৃহস্পতিবার চিলির বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। ওই ম্যাচে মেসির গোলে ১-০ ব্যবধানে জিতেছিল টাটা মার্টিনোর শিষ্যরা। ম্যাচের ৪৫ মিনিটের সময় ব্রাজিলের সহকারী রেফারি ডেওসন সিলভার সঙ্গে খারাপ আচরণ করেন মেসি। ফিফার দেওয়া তথ্য অনুযায়ী ভিডিও বিশ্লেষণ করে দেখা গেছে মেসি ব্রাজিলিয়ান রেফারির মাকে তুলে গালি দিচ্ছেন। সে কারণেই তার উপর এই নিষেধাজ্ঞা নেমে এসেছে। তবে ম্যাচ শেষে ডেওসন সিলভা জানিয়েছিলেন মেসির কিংবা মাঠের অন্য কোনো খেলোয়াড়ের মুখ থেকে তিনি কোনো বাজে মন্তব্য শোনেননি। যদি শুনতেন তাহলে সে অনুযায়ী মাঠেই ব্যবস্থা নিতেন। 

১৩ ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলতে হলে পয়েন্ট টেবিলে চার এর মধ্যে থাকতে হবে। মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞার কারণে সেটা আলবিসিলেস্তারা পারবে কিনা সেটাই এখন প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ