ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সুইডেনের বিপক্ষে হারল রোনালদোর পর্তুগাল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৪, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুইডেনের বিপক্ষে হারল রোনালদোর পর্তুগাল

ক্রীড়া ডেস্ক: ক্লাব ফুটবলের বিরতিতে সম্প্রতি দেশের জার্সিতে খেলছেন বিশ্বের বিভিন্ন দেশের তারকা ফুটবলাররা। অন্যদের সঙ্গে প্রীতি ম্যাচে পর্তুগালের হয়ে খেলতে নেমেছেন ক্রিস্টিয়ানো রোনালদোও। সুইডেনের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে ৩-২ ব্যবধানে হেরেছে রোনালদোর পর্তুগাল।

মঙ্গলবার ঘরের মাঠ ফুনসালে গোছালো আক্রমনে শুরুতে এগিয়ে ছিল পর্তুগালই।ম্যাচের ১৮ মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। ডানদিক থেকে ফরোয়ার্ড জেলসন মার্তিয়ান্সের সহায়তায় দুর্দান্ত এক ভলিতে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদের এ সুপারস্টার।

জাতীয় দলের হয়ে শেষ পাঁচ ম্যাচে রোনালদোর গোল ১০টি। এর মধ্যে এবারের বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচ খেলে ৯ গোল করেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে তার মোট গোল হলো ৭১টি।

ম্যাচের ৩৪তম মিনিটে রোনালদোর পাস পেয়ে ছয় গজ দূর থেকে বক্সে বল বাড়ান মার্তিন্স। তা ঠেকাতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন ডিফেন্ডার আন্দ্রেয়াস গ্রাঙ্কভিস্ত। প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় পর্তুগাল।

বিশ্রাম শেষে ৫৭ মিনিটে ভিক্টরের নিখুঁত শটে গোল পায় সুইডেন। এরপর রোনালদোকে তুলে নিয়ে রিকার্দো কারেসমাকে নামালে স্বাগতিকদের উপর আরও চড়াও হয়ে ওঠে সুইডেনের খেলোয়াড়রা।

ম্যাচের ৭৬ মিনিটেই ভিক্টরের দ্বিতীয় গোলে সমতায় ফেরে সুইডিশরা। জিমি ডুরমাজের নেওয়া কর্নার থেকে কাছের পোস্ট দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার। আর যোগ করা সময়ে জোয়াও কানসেলো আত্মঘাতী গোলে ৩-২ ব্যবধানে পর্তুগিজদের হারায় সুইডেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ