ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এক বছর নিষিদ্ধ ইরফান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক বছর নিষিদ্ধ ইরফান

ক্রীড়া ডেস্ক : পিএসএলে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটি কর্তৃপক্ষকে না জানানোয় পাকিস্তানের পেসার মোহাম্মদ ইরফানকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বুধবার ইরফানের নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়েছে পিসিবি। তবে পিসিবি এক বিজ্ঞত্তিতে বলেছে, পিএসএলে দুর্নীতির চলমান তদন্তে যদি ইরফান সাহায্য করেন এবং পরবর্তীতে আর কোনো আইন না ভাঙেন তাহলে তার নিষেধাজ্ঞার মেয়াদ ছয় মাস কমে আসবে।

গত মাসে আরব আমিরাতে পিএসএল চলার সময় তদন্তের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল ইসলামাবাদ ইউনাইটেডে খেলা ইরফান, করাচি কিংসের জুলফিকার বাবর ও শাহজাইব হাসানকে। পরে গত ১৪ মার্চ ইরফানকে সাময়িকভাবে নিষিদ্ধ করে কর্তৃপক্ষ।

দুর্নীতি বিরোধী আইনের নিয়ম হলো, কেউ অন্যায় প্রস্তাব পেলে যত দ্রুত সম্ভব তা কর্তৃপক্ষকে জানাতে হবে। আর না জানানোটা অপরাধের পর্যায়েই পড়ে। ইরফান স্বীকার করেছেন এটা তার ভুল ছিল, আমি দুবার প্রস্তাব পেয়েছিলাম। পিসিবির দুর্নীতি-বিরোধী ইউনিটের কাছে সেটি না জানানোটা আমার ভুল ছিল। কর্তৃপক্ষকে সেটি না জানানোর জন্য ভুল স্বীকার করছি আমি।’

নিষেধাজ্ঞার পাশাপাশি ইরফানকে ১০ লাখ পাকিস্তানি রুপি জরিমানাও করা হয়েছে। ৭ ফুট ১ ইঞ্চি লম্বা এই পেসারের নিষেধাজ্ঞার মেয়াদ কার্যকর হবে সাময়িকভাবে নিষিদ্ধ হওয়ার দিন থেকে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়