ঢাকা, বৃহস্পতিবার, ৮ আষাঢ় ১৪২৪, ২২ জুন ২০১৭
Risingbd
সর্বশেষ:

গুজরাটকে ১৮৮ রানের টার্গেট দিল কলকাতা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২১ ১০:২১:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২২ ১০:২৮:২০ এএম

ক্রীড়া ডেস্ক : আইপিএলের দশম আসরে নিজেদের ষষ্ঠ ম্যাচে মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। ইডেন গার্ডেনে কলকাতার প্রতিপক্ষ গুজরাট লায়ন্স। টস জিতে কলকাতাকে ব্যাট করতে আমন্ত্রণ জানান সুরেশ রায়না।

অলরাউন্ডার সুনীল নারিনকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন গৌতম গাম্ভীর। শুরু থেকেই মারমুখী ভূমিকায় অবতীর্ণ হন ক্যারিবিয়ান তারকা নারিন। একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন তিনি। ৩.২ ওভারের মাথায় সুরেশ রায়নার বলে ফকনারের হাতে ক্যাচ দিয়ে আউট হন।

যাওয়ার আগে ১৭টি বল মোকাবেলা করেন। ৯টি চার ও ১টি ছক্কায় ৪২ রান করে যান। যা তার ক্যারিয়ার সেরা ইনিংস। তার স্ট্রাইক রেট ছিল ২৪৭.০৫। নারিন যখন আউট হন কলকাতার দলীয় রান তখন ৪৫। এরপর গাম্ভীর ও রবীন উথাপ্পা গুজরাটের বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন। গাম্ভীর ২৮ বলে ৩৩ ও উথাপ্পা ৪৮ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭২ রান করে আউট হন।

এরপর মানিষ পান্ডের ২৪ ও ইউসুফ পাঠানের ১১ রানে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রানের সংগ্রহ পায় কলকাতা। সাকিব আল হাসান ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন।

জয়ের জন্য গুজরাট লায়ন্সকে করতে হবে ১৮৮ রান। প্রথম দেখায় গুজরাটকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল কলকাতা। আজ সেটির প্রতিশোধ নিতে পারে কিনা গুজরাট সেটাই দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৭/আমিনুল

Walton Laptop