ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২৮ রানেই অলআউট

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৮ রানেই অলআউট

ক্রীড়া ডেস্ক : আন্তজার্তিক ওয়ানডে ক্রিকেট সর্বনিম্ন রানে লজ্জার রেকর্ডটি জিম্বাবুয়ের দখলে। ২০০৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩৫ মানে অলআউট হয়েছিল দলটি।

তবে এবার ৫০ ওভারের ক্রিকেটে  এর চেয়ে ৭ রান কমে আরও একটি রেকর্ড তৈরি হয়েছে। আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ আঞ্চলিক বাছাইয়ে শনিবার সৌদি আরবের মুখোমুখি হয়ে সর্বনিম্ন রানের লজ্জাকে সঙ্গী করেছে চীন।

থাইল্যান্ডে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪১৮ রান করে সৌদি আরব। দলটির হয়ে আফজাল সেঞ্চুরি, দলীয় অধিনায়ক শোয়েব আলীর ৯১ ও শাহবাজ রশিদ ফিফটি করেন। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৮ রানেই অলআউট চীন। ফলে সৌদি আরবের কাছে ৩৯০ রানের বড় ব্যবধানে হারতে হয়েছে তাদের।

থাইল্যান্ডে ৪১৯ রান তাড়া করতে নেমে মাত্র ১২.৪ ওভারেই অলআউট হয়েছে চীন। দলের হয়ে ঝেং পেং এর ব্যাট থেকে আসে ৬ রান। আর অতিরিক্ত খাত থেকে রান আসে ১৩।

তবে ৫০ ওভারের ক্রিকেটে এটাই সর্বনিম্ন স্কোর নয়। ২০০৭ সালে গায়নাতে বার্বাডোসের বিপক্ষে মাত্র ১৮ রানে অলআউট হয়ে রেকর্ড তৈরি করেছে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল।

আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ আঞ্চলিক বাছাই টুর্নামেন্টে ফেভারিট ভাবা হচ্ছে সৌদি আরবকে। থাইল্যান্ডের চ্যাং মাই শহরে কাতার, কুয়েত, বাহরাইন, ভুটান, থাইল্যান্ড ও চীনকে নিয়ে আয়োজিত এই বাছাইপর্বের শীর্ষ দেশ সেপ্টেম্বরে অনুষ্ঠেয় ওয়ার্ল্ড ক্রিকেট লিগের ডিভিশন ৫-এ খেলার টিকিট পাবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়