ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নেইমারের ফেরার ম্যাচে নেই ইনিয়েস্তা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৫, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেইমারের ফেরার ম্যাচে নেই ইনিয়েস্তা

ক্রীড়া প্রতিবেদক: তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরছেন বার্সেলোনার সুপারস্টার নেইমার। আজ রাতে এস্পানিওলের বিপক্ষে সেরা একাদশে মাঠে দেখা যাবে নেইমারকে। নিশ্চিত করেছেন বার্সা কোচ লুইস এনরিক।

স্প্যানিশ লা লিগার মালাগার বিপক্ষে লাল কার্ড হজম করতে হয় নেইমারকে। মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে ব্যঙ্গ করায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হন নেইমার। নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছিল বার্সা। কিন্তু কাতালান ক্লাবটির আপিল খারিজ করে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।  নেইমারের পরিবর্তে তিন ম্যাচে বাড়তি দায়িত্ব পালন করেন লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টার এ তিন ম্যাচে করেন ৬ গোল। এর মধ্যে এল ক্লাসিকোতে তার অসাধারণ পারফরম্যান্সে জয় পায় বার্সেলোনা।

এদিকে নেইমারকে পেলেও আজ কাতালান ডার্বিতে দেখা যাবে না আন্দ্রে ইনিয়েস্তাকে। কুঁচকির চোটের কারণে ইনিয়েস্তা আজ খেলতে পারবেন না।  শুক্রবার এক সংবাদ সম্মেলনে লুইস এনরিক বলেন,‘নেইমার ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত।  বড় ম্যাচের আমেজ সে ধরে রাখতে সক্ষম। মাঠে সবথেকে বেশি ফাউলের শিকার হন নেইমার। আমি মনে করি এসব পরিস্থিতি সে ভালোভবেই সামলে নিতে পারবেন।’

নেইমারের অভাব মেসি পূরণ করলেও লুইস সুয়ারেজ ছিলেন নিষ্প্রভ। শেষ পাঁচ ম্যাচে কোনো গোল আসেনি উরুগুয়ের তারকার থেকে। শেষ গোল করেছিলেন গত ৫ এপ্রিল সেভিয়ার বিপক্ষে। তবে বুধবার ওসাসুনার বিপক্ষে তাকে বিশ্রামে রেখেছিলেন এনরিক। আজ তাকে দলে রাখা হবে।

লুইস সুয়ারেজের পারফরম্যান্স নিয়ে উদ্বিগ্ন নন এনরিক। তার ভাষ্য,‘আমি তার পারফরম্যান্স নিয়ে মোটেও উদ্বিগ্ন নই। তার ফিগার অসাধারণ। শুধু গোল দিয়ে তাকে মূল্যায়ন করলে চলবে না। সে কেমন করছে, অ্যাসিস্ট করছে সেগুলোও খেয়াল রাখতে হবে। দলের প্রতি তার অবদানই গুরুত্বপূর্ণ।’

লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৭৮ পয়েন্ট তাদের। একই পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদ দুইয়ে। হেড টু হেডে বার্সেলোনা এগিয়ে। এদিকে আজ রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদও। রোনালদো, বেলদের প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া।



রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়