ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্কটল্যান্ডের কাছে শ্রীলঙ্কার এমন হার!

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৪, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্কটল্যান্ডের কাছে শ্রীলঙ্কার এমন হার!

২০১ রানের উদ্বোধনী জুটি গড়ার পথে ম্যাথু ক্রস ও কাইল কোয়েতজার

ক্রীড়া ডেস্ক : আইসিসি স্বীকৃত আন্তর্জাতিক কোনো ম্যাচ ছিল না এটি। আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি হিসেবে স্কটল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার ৫০ ওভারের ম্যাচ। না হোক আন্তর্জাতিক ম্যাচ, তাই বলে স্কটল্যান্ডের কাছে এমন হার! শ্রীলঙ্কাকে একরকম উড়িয়ে দিয়েছে স্কটিশরা। লঙ্কানদের করা ২৮৭ রান ম্যাথু ক্রস ও কাইল কোয়েতজারের সেঞ্চুরিতে স্কটিশরা পেরিয়ে গেছে ৭ উইকেট আর ৪৩ বল হাতে রেখেই।



পূর্ণ শক্তির দল নিয়েই নেমেছিল শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, উপুল থারাঙ্গা, কুশল পেরেরা, চামারা কাপুগেদারা, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমাল, কে ছিলেন না দলে! বেকেনহামের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে কাল টস জিতে আগে ব্যাট করতে নেমে ভালো সংগ্রহই পেয়েছিল শ্রীলঙ্কা। চান্দিমালের ৭৯, কাপুগেদারার ৭১, কুশলের ৫৭ রানের সুবাদে এক বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে ২৮৭ রান তুলেছিল লঙ্কান দল।

শ্রীলঙ্কার সংগ্রহটা আরো ভালো হতে পারত। কিন্তু তারা মাত্র ১৩ রানে শেষ ৫ উইকেট হারায়! স্কটল্যান্ডের স্টুয়ার্ট হোয়াইটিংহাম ও অ্যালাসদিয়ার এভানস নেন ৩টি করে উইকেট। ২ উইকেট ক্রিস সোলোর।

জবাবে স্কটল্যান্ডকে জয়ের ভিত গড়ে দেন দুই ওপেনার ক্রস ও কোয়েতজার। দুজন গড়েন ২০১ রানের বিশাল উদ্বোধনী জুটি। কোয়েতজার ৮৪ বলে ১৫ চার ও ৪ ছক্কায় ১১৮ করে ফিরলেও ক্রস দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৩ উইকেট হারিয়ে স্কটল্যান্ড লক্ষ্যে পৌঁছে যায় ৪২.৫ ওভারে। ১২৩ বলে ৮ চার ও এক ছক্কায় ১০৬ রানে অপরাজিত ছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান ক্রস।



২০১৫ ওয়ানডে বিশ্বকাপে স্কটল্যান্ডকে ১৪৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল শ্রীলঙ্কা। সেই শ্রীলঙ্কাকেই কিনা এবার ৭ উইকেটে উড়িয়ে দিল স্কটল্যান্ড। এই হার চ্যাম্পিয়নস ট্রফির আগে শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কাই বটে। আইসিসি পূর্ণ সদস্য কোনো দলের বিপক্ষে এটিই স্কটিশদের প্রথম জয়। মঙ্গলবার একই মাঠে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়