ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘আনফিট’ আকমলকে ফেরত পাঠাচ্ছে পাকিস্তান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১১, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আনফিট’ আকমলকে ফেরত পাঠাচ্ছে পাকিস্তান

চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা হচ্ছে না উমর আকমলের

ক্রীড়া ডেস্ক : আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখেই পাকিস্তানের ওয়ানডে দলে ফিরেছিলেন। দলের সঙ্গে ইংল্যান্ডে উড়েও গিয়েছিলেন। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই দেশে ফিরতে হচ্ছে উমর আকমলকে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় তাকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন, ‘চ্যাম্পিয়নস ট্রফির আগে ইংল্যান্ডে চলমান অনুশীলন ক্যাম্পে উমর আকমল পরপর দুটি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। আমরা আনফিট ক্রিকেটারদের দলে রাখতে চাই না, তাই তাকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৫ মে পর্যন্ত আমাদের হাতে সময় আছে। আমরা তার বিকল্প হিসেবে অন্য কাউকে নেব।’

আকমলের জায়গায় নির্বাচকরা ডেকে নিতে পারেন উমর আমিন কিংবা হারিস সোহেলকে। যদিও দুজনের কেউই গত কয়েক বছরে ওয়ানডে খেলেননি। আমিন সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৪ সালের অক্টোবরে, আর হারিস ২০১৫ সালের মে মাসে লাহোরে জিম্বাবুয়ের বিপক্ষে।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের পর দল থেকে বাদ পড়েন আকমল। জায়গা হয়নি এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরের দল। গত মার্চে পাকিস্তানের জাতীয় ক্রিকেট একাডেমিতে তিনি ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন। তবে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের ক্যাম্পে ফিটনেসের প্রমাণ দিয়েছিলেন। বছরের শুরুতে তার ওজন ছিল ৯১ কেজি, আর ‘ফ্যাট লেভেল রিডিং’ ছিল ১১৫.৬ শতাংশ। যেটি ১০০-এর নিচে থাকা উচিত।

ফিটনেস ঠিক না থাকলে যে কাউকেই দল থেকে বাদ দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক, ‘আমরা ফিটনেসের যে স্ট্যান্ডার্ড ঠিক করে দিয়েছিলাম, সেটা খুব একটা কঠিন কিছু নয়। তবুও সে (আকমল) সেটার ধারেকাছেও যেতে পারেনি। যেই ক্রিকেটারই হোক না কেন, তার পারফরম্যান্স যেমনই হোক; এরকম হলে আমরা তাকে দলে রাখব না। আকমলের বাদ পড়াটা অন্যদের জন্য সতর্কবার্তা। সে ভালো ক্রিকেটার, কিন্তু আমাদের এই সিদ্ধান্তটা নিতেই হতো।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়