ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও অবসর নিচ্ছেন সাঙ্গাকারা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৬, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও অবসর নিচ্ছেন সাঙ্গাকারা

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সারের হয়ে এই মৌসুম শেষে (সেপ্টেম্বর) আর প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন না তিনি।

তবে ২০১৮ সাল পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যাবেন।

অবসরের বিষয়ে সঙ্গাকারা বিবিসিকে বলেন, ‘এবারই আমি শেষবারের মতো চারদিনের ক্রিকেট খেলব। কয়েক মাসের মধ্যেই আমি ৪০ এ পা দিব। কাউন্টি ক্রিকেটে এটাই হয়তো আমার শেষ মৌসুম। ক্রিকেটার কিংবা অন্য যেকোনো অ্যাথলেটের জন্য একটি মেয়াদউত্তীর্ণের তারিখ থাকে। তার আগেই বিদায় নেওয়া উচিত। আমি খুবই ভাগ্যবান যে যতদিন চেয়েছি খেলতে পেরেছি। তবে খেলার বাইরেও জীবনযাপন করার প্রয়োজন আছে।’

কুমার সাঙ্গাকারা ২০১৫ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরে যান। টেস্ট থেকে অবসর নেওয়ার আগে ১৩৪ টেস্টে ১২ হাজার ৪০০ রান করেন। যা তাকে টেস্টে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদে তালিকায় পাঁচে স্থান করে দিয়েছে। টেস্টে তার গড় ছিল ৫৭.৪০।

টেস্টের বাইরে সীমিত ওভারের ক্রিকেটেও বড় মাপের তারকা ব্যাটসম্যান ছিলেন কুমার সাঙ্গাকারা। ২০০৭ ও ২০১১ বিশ্বকাপে তিনি শ্রীলঙ্কাকে ফাইনালে তুলেছিলেন। যদিও শিরোপা জেতা হয়নি তাদের। ২০০৭ সালে অস্ট্রেলিয়ার কাছে এবং ২০১১ সালে ভারতের কাছে ফাইনালে হেরে যায় তারা।

২০১৫ সালে টেস্ট থেকে অবসর নেওয়ার পর কাউন্টি ক্রিকেট দল সারের সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। গেল মৌসুমে সারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ১ হাজারের উপরে রান করেন। যেখানে তার দুটি সেঞ্চুরিও ছিল। কিন্তু আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান এই তারকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়