ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইংল্যান্ডে দক্ষিণ আফ্রিকা দলের নিরাপত্তা জোরদার

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩০, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইংল্যান্ডে দক্ষিণ আফ্রিকা দলের নিরাপত্তা জোরদার

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ড সফর করছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। সোমবার রাতে ম্যানচেস্টারে হামলার পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের নিরাপত্তা জোরদার করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ম্যানেজার মোহাম্মেদ মোসাজি নিশ্চিত করেছেন, ক্রিকেটারদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী কোনো প্রকার ছাড় দিচ্ছে না ।

পুরো সফরেই এ নিরাপত্তা দেওয়া হবে। ক্রিকেটারদের সঙ্গে কথা বলে তিনি জানিয়েছেন, নিরাপত্তা নিয়ে ক্রিকেটাররা উদ্বিগ্ন। কিন্তু ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড তাদের আশ্বস্ত করেছে স্টেডিয়াম ও হোটেলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

মোহাম্মেদ মোসাজি বলেন, ‘ক্রিকেটাররা স্বাভাবিকভাবেই অস্থির হয়ে আছে। সকালে নাস্তার টেবিলে তাদের কথা বলতে শুনেছি। আমি তাদের আশ্বস্ত করেছি যে ইসিবি এবং নিরাপত্তা প্রতিনিধি দল আমাদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করবে। আমাদেরও কিছু দিক নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। হোটেল, স্টেডিয়াম এবং অনুশীলন সেশনে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হবে।’

চ্যাম্পিয়নস ট্রফির আগে স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে দক্ষিণ আফ্রিকা। চ্যাম্পিয়নস ট্রফির পর চার ম্যাচের টেস্ট সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। সব মিলিয়ে আগামী আগস্ট পর্যন্ত ইংল্যান্ডে থাকবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। চতুর্থ টেস্ট ম্যাচটি হবে ম্যানচেস্টারে। সোমবার যেখানে বোমা বিস্ফোরণ হয়েছে সেখান থেকে সফরকারী দলের হোটেল খুব কাছেই।

ইসিবি এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে একজন লিঁয়াজো অফিসার নিয়োগ দিয়েছে। আগামী তিনমাস লিঁয়াজো অফিসার প্রোটিয়া দলের সঙ্গে থাকবে। এছাড়া ব্যক্তিগত নিরাপত্তা প্রতিনিধিও রয়েছে প্রোটিয়া দলের।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়