ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মৌসুম শুরুর আগেই তিনবার মুখোমুখি রিয়াল-বার্সা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৮, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৌসুম শুরুর আগেই তিনবার মুখোমুখি রিয়াল-বার্সা

ক্রীড়া ডেস্ক : রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচ দেখতে মুখিয়ে থাকে ফুটবল বিশ্ব। লা লিগার বাইরে কোনো টুর্নামেন্টে এই দুটি দল মুখোমুখি হলে সেটা ফুটবলপ্রেমীদের জন্য বাড়তি পাওনা হয়ে দেখা দেয়। তাতে অবশ্য বেজায় খুশি হন রিয়াল-বার্সার সমর্থকরা। তাদের খুশি বাড়িয়ে দেওয়ার মতোই খবর প্রকাশ করেছে স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা। ফুটবলের নতুন মৌসুম শুরুর আগেই তিনবার মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

মূলত বার্সেলোনা স্প্যানিশ কোপা ডেল রের শিরোপা জয়ের কারণেই ফুটবলপ্রেমীরা অতিরিক্ত দুটি এল ক্লাসিকো দেখার সুযোগ পাবেন। নিয়মানুযায়ী স্প্যানিশ লা লিগার চ্যাম্পিয়ন ও স্প্যানিশ কোপা ডেল রের চ্যাম্পিয়ন দল সুপারকোপা ডি স্প্যানা তথা স্প্যানিশ সুপারকাপে মুখোমুখি হয়। দুই লেগের এই কাপে এবার লড়বে রিয়াল ও বার্সা। স্প্যানিশ সুপারকাপ অনুষ্ঠিত হবে আগস্টে। তার আগে ২৯ জুলাই মিয়ামিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (প্রীতি ম্যাচ) মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

সবশেষ ২০১২ সালে স্প্যানিশ সুপারকাপে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বি দুই ক্লাব। সেবার প্রথম লেগে বার্সেলোনার মাঠে রিয়াল ৩-২ গোলে হেরেছিল। কিন্তু ঘরের মাঠে ফিরতি লেগে ২-১ গোলে জিতে অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে শিরোপা জিতেছিল। তার আগেরবার অবশ্য শিরোপা জিতেছিল বার্সা। প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ২-২ গোলে ড্র করে বার্সা। এরপর ফিরতি লেগে ঘরের মাঠে রিয়ালকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয়।

উল্লেখ্য, স্প্যানিশ লা লিগার সূচি এখনো নির্ধারিত হয়নি। লা লিগার নতুন মৌসুম শুরু হতে পারে আগস্টে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়