ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশ সফরে ম্যাক্সওয়েলকে প্রস্তুত হতে বললেন গিলেস্পি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ২২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ সফরে ম্যাক্সওয়েলকে প্রস্তুত হতে বললেন গিলেস্পি

ক্রীড়া ডেস্ক : মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলকে অস্ট্রেলিয়ার টেস্ট দলের মিডল অর্ডারে নিয়মিত দেখতে চান দেশটির প্রাক্তন পেসার জেসন গিলেস্পি।

২০১৩ সালে টেস্ট অভিষেক হলেও অস্ট্রেলিয়া দলে নিয়মিত নন ম্যাক্সওয়েল। মাত্র ৫ টেস্ট খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। চলতি বছর ভারত সফরে রাঁচিতে অভিষেক সেঞ্চুরির স্বাদ পান ম্যাক্সওয়েল। পরের টেস্টে আবার রান পাননি।

অস্ট্রেলিয়ার পরবর্তী টেস্ট সিরিজ বাংলাদেশের বিপক্ষে। অস্ট্রেলিয়ার বহরে থাকবেন ম্যাক্সওয়েলও। বাংলাদেশ সফরে ম্যাক্সওয়েলের জায়গাটি পাকাপোক্ত করার বড় সুযোগ দেখছেন গিলেস্পি।

আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরের আগে জুলাইয়ে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফর করবেন ম্যাক্সওয়েল। গিলেস্পি ম্যাক্সওয়েলকে নিয়ে বলেন, ‘আমি দীর্ঘদিন ধরেই ম্যাক্সওয়েলের খেলার ভক্ত। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে সে দারুণ। তবে আমি মনে করি, টেস্ট ক্রিকেটেও সে সমান পারদর্শী। ম্যাক্সওয়েল দারুণ খেলোয়াড়। বড় দৈর্ঘ্যর ক্রিকেটে দ্রুত বলের লেংথ বুঝতে পারে। সে ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে। ব্যাট হাতে দারুণ কিছু করে বাংলাদেশ সফরের প্রস্তুতি ভালোভাবে নেবে বলে বিশ্বাস আমার।’

নির্বাচকদের ম্যাক্সওয়েলের ওপর আস্থা রাখতে বললেন গিলেস্পি। তার ভাষ্য, ‘নির্বাচকদের তার ওপর আস্থা রাখতে হবে। তাকে সাহস দিয়ে বলতে হবে,‘‘যাও গিয়ে পারফর্ম করো এবং নিজেকে প্রস্তুত করো। বাংলাদেশ সফরে প্রথম টেস্টের জন্য প্রস্তুত হও।’’’

জুলাইয়ে দুটি চার দিনের ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ‘এ’ দল। ম্যাচগুলো হবে প্রেটোরিয়া ও পচেফস্ট্রুমে। এরপরই বাংলাদেশ সফরে আসবে অসিরা। দুটি টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বাংলাদেশ সফরের জন্য এরই মধ্যে শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

মিডল অর্ডারে জায়গা পেতে হলে ম্যাক্সওয়েলকে কঠিন পরীক্ষা দিতে হবে। পিটার হ্যান্ডসকম্ব, উসমান খাজা ও হিলটন কার্টওয়েট রয়েছেন স্কোয়াডে। টপ অর্ডারের পর মিডল অর্ডারে উইকেটরক্ষকসহ যেকোনো তিন ব্যাটসম্যান থাকবেন একাদশে। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা সফরে ভালো করেই নির্বাচকদের মন জয় করতে হবে ম্যাক্সওয়েলকে।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৭/ইয়াসিন/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়