ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অবসরে আলভারো আরবেলোয়া

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবসরে আলভারো আরবেলোয়া

ক্রীড়া ডেস্ক : অবসর ঘোষণা করেছেন রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা আলভারো আরবেলোয়া। ১৫ বছর ফুটবল খেলে আজ শনিবার বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন এই ফুলব্যাক। এমনটাই প্রতিবেদন প্রকাশ করেছে স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা।

২০০২ সালে রিয়ালের জুনিয়র দল থেকে সিনিয়র দলে অভিষেক হয় স্প্যানিশ এই ফুটবলারের। এরপর ২০০৬ সাল পর্যন্ত লস ব্লাঙ্কোসদের হয়ে খেলেন তিনি। ২০০৭ সালে রিয়াল ছেড়ে দেপোর্টিভো লা করুনিয়ায় যোগ দেন। পরের বছরই ইংল্যান্ডের ক্লাব লিভারপুলে যান। ২০০৯ সালে রিয়াল তাদের তারকাকে ফিরিয়ে আনে। ২০১৬ সাল পর্যন্ত রিয়ালের হয়ে খেলেন। এরপর চলে যান ওয়েস্টহ্যামে। সেখানে সদ্য সমাপ্ত মৌসুমে মাত্র ৩টি ম্যাচ খেলার সুযোগ পান। এরপর আর ফুটবল খেলা চালিয়ে যেতে অনুপ্রেরণা পাচ্ছেন না তিনি।

অবসর নেওয়ার বিষয়ে আরবেলোয়া বলেন, ‘আমি সব সময়ই ভেবেছি যে যতদিন আমার পা আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা না করবে ততোদিন আমি ফুটবল খেলে যাব। কিন্তু এই মৌসুম শেষে আমার পা চললেও মাথা ও অনুপ্রেরণা আর এগোয়নি। আমরা জীবনকে বিভিন্নভাবে মূল্যায়ন করি ও দেখি। তবে জীবনকে অন্যভাবেও উপভোগ করা যায়। জীবনকে আরো অনেক কিছুর জন্য প্রস্তুত করতে হয়। এই মৌসুমটি আমি যেভাবে কাটানোর স্বপ্ন দেখেছিলাম সেভাবে কাটেনি। সত্যি বলছি সে কারণেই এই অবসর নেওয়া।’

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় আরবেলোয়া লা লিগা জিতেছেন একবার। উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতেছেন দুইবার। স্পেনের হয়ে খেলেছেন ৫৬ ম্যাচ। পেশাদার ফুটবলে বিভিন্ন ক্লাবের হয়ে ৩৪৪ ম্যাচ খেলেছেন। গোল করেছেন ৫টি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়