ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শ্রীলঙ্কার ওয়ানডে দল থেকে বাদ চান্দিমাল-পেরেরা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ২৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার ওয়ানডে দল থেকে বাদ চান্দিমাল-পেরেরা

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের শ্রীলঙ্কা দলে জায়গা হয়নি দিনেশ চান্দিমালের

ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

মঙ্গলবার ঘোষিত দলে জায়গা হয়নি ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল ও অলরাউন্ডার থিসারা পেরেরার। প্রায় পাঁচ বছর পর দলে ফিরেছেন অফ স্পিন অলরাউন্ডার আকিলা ধনঞ্জয়া।

মূলত চ্যাম্পিয়নস ট্রফিতে বাজে পারফরম্যান্সের কারণেই ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন চান্দিমাল। ইংল্যান্ডে অনুষ্ঠিত টুর্নামেন্টে দুই ম্যাচে ব্যাট হাতে নেমে করেন মাত্র ১২ রান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ১২ রান করার পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাটিং পাননি। আর পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মারেন ডাক।

পেরেরা সুযোগ পেয়েছিলেন দুই ম্যাচে। দুই ম্যাচে উইকেট নিয়েছেন ২টি। এক ম্যাচে ব্যাটিং পেয়ে করেন ১ রান। পাকিস্তানের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে ফেলেছেন সরফরাজ আহমেদের ক্যাচ।

দলে ফেরা ধনঞ্জয়া কোনো পেশাদার ক্রিকেটের অভিজ্ঞতা ছাড়াই শ্রীলঙ্কার ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পেয়েছিলেন। এর মাস দুয়েক পর সুযোগ পেয়েছিলেন ওয়ানডে দলেও। হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তার অভিষেক ম্যাচটা বৃষ্টিতে ভেসে গিয়েছিল। এরপর আর ওয়ানডে খেলা হয়নি তার। পাঁচ টি-টোয়েন্টির সর্বশেষটি খেলেছেন ২০১৩ সালের জানুয়ারিতে।

দেশের ক্রীড়ামন্ত্রীকে বিদ্রূপ করে তোপের মুখে পড়া লাসিথ মালিঙ্গাকে দলে রাখা হয়েছে শর্তসাপেক্ষে। তার বিরুদ্ধে তদন্ত চলেছে। তদন্তে মালিঙ্গা দোষী প্রমাণিত হলে তার জায়গায় দলে ঢুকবেন সুরাঙ্গা লাকমাল।

কদিন আগে শ্রীলঙ্কা দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন গ্রাহাম ফোর্ড। জিম্বাবুয়ে ও ভারতের বিপক্ষে হোম সিরিজের জন্য তাই নিক পোথাসকে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দিয়েছে এসএলসি।

আগামী ৩০ জুন মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের এই সফর শেষ হবে ১৪ জুলাই কলম্বোয় শুরু একমাত্র টেস্ট দিয়ে।

প্রথম দুই ওয়ানডের শ্রীলঙ্কা দল:
অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), উপুল থারাঙ্গা, নিরোশান ডিকভেলা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, আসেলা গুনারত্নে, ওয়ানিদু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, নুয়ান প্রদীপ, *লাসিথ মালিঙ্গা, দুশমান্থা চামিরা, লাহিরু মাদুশানকা।

*মালিঙ্গা তদন্তে দোষী প্রমাণিত হলে তার জায়গায় দলে ঢুকবেন সুরাঙ্গা লাকমাল।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়