ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সতীর্থরা করল ৬০, আতাপাত্তু একাই করলেন ১৭৮!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-২৯ ৭:৩৯:১২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-৩০ ৮:৫০:০৩ এএম

ক্রীড়া ডেস্ক : মেয়েদের বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল। টস হেরে ব্যাট করতে নেমে শূন্য রানেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কার মেয়েরা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম হয়ে দাঁড়ান চামারি আতাপাত্তু। ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ব্যাট করলেন। ১৪৩ বল মোকাবেলা করে করেন অপরাজিত ১৭৮ রান। স্ট্রাইক রেট ১২৪.৪৭। তার এই অনবদ্য ইনিংসে ২২টি চারের পাশাপাশি ৬টি ছক্কার মারও ছিল।

এটা আতাপাত্তুর ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। তবে ১৭৮ রান তার ক্যারিয়ার সেরা ইনিংস। এর আগে তিনি সর্বোচ্চ ১১১ রান করেছিলেন। ২০১১ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে করেছিলেন সেটি। আর ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকা দলের বিপক্ষে করেছিলেন ১০৬ রান।

আজ তার ১৭৮ রানে ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ২৫৭ রানের ১৭৮ রানই আতাপাত্তুর। যা দলের মোট রানের ৬৯.২৬ শতাংশ। যা মেয়েদের ক্রিকেট ইতিহাসে নতুন রেকর্ড।

শ্রীলঙ্কা দলের বাকি ব্যাটাররা মিলে করেছেন ৬০ রান। অতিরক্তি খাত থেকে এসেছে ১৯ রান। আর আতাপাত্তুর ১৭৮। মোট রান (৬০+১৯+১৭৮= ২৫৭)।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/আমিনুল

Walton Laptop