ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুমিল্লায় থাকছেন ইমরুল-লিটন-সাইফউদ্দিন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৭, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুমিল্লায় থাকছেন ইমরুল-লিটন-সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক: আগামী ২৪ জুলাইয়ের মধ্যে ফ্র্যাঞ্চাইজিদের ‘রিটেইন’ করা এবং আইকন ক্রিকেটারদের নাম বিপিএল কর্তৃপক্ষকে দিতে বলা হয়েছে। জানা গেছে, এরই মধ্যে চার ফ্র্যাঞ্চাইজি বিপিএল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে খেলোয়াড় তালিকা চূড়ান্ত করেছে।

গুঞ্জন উঠেছিল, ইমরুল কায়েসকে আইকন করা হচ্ছে এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স চাইলেও তাকে ‘রিটেইন’ করতে পারবে না। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিল সূত্রে জানা গেছে, ইমরুলকে আপাতত আইকন করার নীতিগত সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিপিএল কর্তৃপক্ষ। তার পরিবর্তে আইকন তালিকায় যুক্ত হতে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান।

গত বছর সাত আইকন ক্রিকেটার ছিলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও সৌম্য সরকার। এবারও তাদেরকে আইকন রাখা হচ্ছে। নতুন আইকন হিসেবে যোগ হচ্ছেন মুস্তাফিজ। কারণ এবারের বিপিএলে দলের সংখ্যা আটটি। আইকন ক্রিকেটারদের দলও প্রায় নিশ্চিত।

সাকিব ঢাকায়, মুশফিক রাজশাহীতে, তামিম কুমিল্লায়, মাহমুদউল্লাহ খুলনায়, মাশরাফি নাম লেখাতে পারেন সিলেটে। সাব্বির, সৌম্য ও মুস্তাফিজুর রহমানের দল এখনো ঠিক হয়নি। তবুও বিশেষ সূত্রের খবর, সাব্বির, সৌম্য ও মুস্তাফিজ কথা চালাচ্ছেন যথাক্রমে রংপুর, বরিশাল ও চট্টগ্রামের সঙ্গে। 

ঢাকা সাকিব আল হাসানের সঙ্গে ‘রিটেইন’ করছে নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ শহীদকে। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইমরুল, লিটন, সাইফউদ্দিনকে ‘রিটেইন’ করছে। রাজশাহী রেখে দিচ্ছে ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজকে। তাদের তৃতীয় খেলোয়াড় হতে পারেন মুমিনুল হক কিংবা কাজী নুরুল হাসান সোহান।

রংপুর রাইডার্সেই খেলবেন রুবেল হোসেন ও আরাফাত সানী। তারা রেখে দিতে পারে জিয়াউর রহমান কিংবা মোহাম্মদ মিঠুনকে। জানা গেছে, খুলনা টাইটান্স শফিউল ইসলাম, শুভাগত হোম ও মোশাররফ হোসেন রুবেলকে রেখে দেওয়ার পরিকল্পনা করছে।

শিগগিরই ‘রিটেইন’ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করবে বিপিএল গভর্নিং কাউন্সিল। এরপর হবে খেলোয়াড়দের নিলাম বা প্লেয়ার বাই চয়েজ। ১৬ সেপ্টেম্বর সবগুলো ফ্র্যাঞ্চাইজি নিজেদের দল চূড়ান্ত করবে। প্লেয়ার বাই চয়েজে একটি ফ্র্যাঞ্চাইজি সর্বনিম্ন ১০ ও সর্বোচ্চ ১৩ জন দেশী ক্রিকেটার দলে ভেড়াবে। এরপর ৪ নভেম্বর বিপিএলের পঞ্চম আসরের খেলা মাঠে গড়াবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়