ঢাকা     শুক্রবার   ১০ মে ২০২৪ ||  বৈশাখ ২৭ ১৪৩১

ওয়ালটন আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের কোয়ার্টারে আইইউবি ও ইউল্যাব

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের কোয়ার্টারে আইইউবি ও ইউল্যাব

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের অষ্টম দিনে গ্রুপ ‘বি’ থেকে চ্যাম্পিয়ন হয়ে আইইউবি এবং একই গ্রুপ থেকে রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে ইউল্যাব।

এর মধ্য দিয়ে ওয়ালটন প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের শেষ আটে জায়গা করে নিল : গ্রুপ- ‘এ’ থেকে ফারইস্ট ও ড্যাফোডিল। গ্রুপ- ‘বি’ থেকে আইইউবি ও ইউল্যাব। গ্রুপ- ‘সি’ থেকে ব্র্যাক ও আইইউবিএটি। গ্রুপ- ‘ডি’ থেকে গ্রিন ও সিটি ইউনিভার্সিটি।

আজ শুক্রবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম খেলায় গ্রিন ইউনিভার্সিটি ৬-১ গোলের ব্যবধানে পরাজিত করে সিটি ইউনিভার্সিটিকে। দ্বিতীয় খেলায় প্রাইম এশিয়া মাঠে না আসায় ওয়ার্ক ওভার পায় আইইউবিএটি। তৃতীয় ম্যাচে গণ বিশ^বিদ্যালয় ২-০ গোলে পরাজিত করে আহসানউল্লাহ ইউনিভার্সিটিকে। দিনের শেষ ম্যাচে আইইউবি ১-০ গোলে হারায় নর্থ সাউথ ইউনিভার্সিটিকে। 

উল্লেখ্য, আগামীকাল রোববার কমলাপুর স্টেডিয়ামে সকাল ৯টা হতে ৪টি কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে ১৪ জুলাই থেকে শুরু হয় এই টুর্নামেন্ট। যা চলবে ৩০ জুলাই পর্যন্ত। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২ লাখ ও রানার্স-আপ ১ লাখ টাকা প্রাইজমানি পাবে। দুই অর্ধে ৩৫ মিনিট করে মোট ৭০ মিনিটের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে, সেই সাথে তাদেরকে খেলার মাধ্যমে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্টের আয়োজন। যা আয়োজন করেছে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অফ বাংলাদেশ। পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। পাওয়ার স্পন্সর শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হামিম গ্রুপ। এ টুর্নামেন্ট তরুণদের জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে সহযোগিতা ও অনুপ্রেরণা যোগাবে বলে আয়োজকদের বিশ্বাস।

গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গীদের হাতে আত্বত্যাগকারী সাহসিক ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নাম করণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’। 



রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়