ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আবারও ৬ বলে ৬ ছক্কার রেকর্ড

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৭, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারও ৬ বলে ৬ ছক্কার রেকর্ড

ক্রীড়া ডেস্ক: এক ওভারে ৬ ছক্কার কথা মনে হলেই হার্সেল গিবস কিংবা যুবরাজ সিংয়ের নাম আসে। এবার ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ৬ বলে ৬ ছক্কায় ইতিহাসের পাতায় নাম লেখালেন রস হোয়াইটলি।

টি-টোয়েন্টি ব্লাস্টে হেডিংলিতে ইয়র্কশায়ারের বিপক্ষে ওরচেস্টারশায়ারের হয়ে ৬ ছক্কার এ রেকর্ড গড়েন হোয়াইটলি। কিন্তু তার এ রেকর্ড গড়ার ম্যাচেও হেরেছে ওরচেস্টারশায়ার। শুরুতে ব্যাট করতে নেমে টি-টোয়েন্টিতে ডেভিড উইলির ক্যারিয়ার সেরা ১১৮ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ২৩৩ রানের বড় পুঁজি পায় ইয়র্কশায়ার। এই মৌসুমে ব্লাস্টে যা দলীয় সর্বোচ্চ। জবাবে ব্যাট করতে নেমে হোয়াইটলির ৬ ছক্কায় গড়া ৬৫ রানের ইনিংসে ভর করে ১৯৬ রানে থামে ওরচেস্টারশায়ার। ফলে ৩৭ রানে হারে হোয়াইটলির দল।

ইয়র্কশায়ারের বাঁহাতি স্পিনার কার্ল কারভারের ওভারে ৬টি ছক্কা হাঁকান হোয়াইটলি। ছয় ছক্কার সঙ্গে একটি হোয়াইডে মোট ৩৭ রান দেন কারভার। ক্যারিয়ারে এই ওভারটি বিশেষভাবে মনে রাখবেন তিনি। হেডিংলিতে ওরচেস্টারশায়ারের ইনিংসের ১৬তম ওভারে ব্যাট হাতে ঝড় তুলে ছয়টি ছক্কা হাঁকিয়েছেন হোয়াইটলি।

প্রথম শ্রেণির ক্রিকেটে এক ওভারে ছয়টি ছক্কার প্রথম রেকর্ডটি ওয়েস্ট ইন্ডিজের গ্রেট ক্রিকেটার স্যার গ্যারি সোবার্সের। কাউন্টি চ্যাম্পিয়নশীপে গ্লামোরগানসের বিপক্ষে নটিংহামশায়ারের হয়ে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়