ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাকিস্তানে ক্রিকেট ফেরাতে আশাবাদী আর্থার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪০, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানে ক্রিকেট ফেরাতে আশাবাদী আর্থার

ক্রীড়া ডেস্ক: অনেক বলে-কয়ে সবশেষ ২০১৫ সালে জিম্বাবুয়েকে ঘরের মাঠে সিরিজ খেলতে আনতে পেরেছিল পাকিস্তান। ২০০৯ সালে শ্রীলঙ্কান টিম বাসের পর ওপর সন্ত্রাসী হামলার পর বড় কোনো দল দেশটিতে সফর করতে আগ্রহী হচ্ছে না।

এ বছরের শেষের দিকে পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে বিশ্ব ক্রিকেট একাদশের একটি সিরিজ খেলার কথা রয়েছে। কিন্তু সন্ত্রাসী হামলায় সেটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তবে পাকিস্তান কোচ মিকি আর্থার এ ব্যাপারে আশাবাদী। বিশেষ করে উপমহাদেশের ক্রিকেটাররা পাকিস্তানে যেতে আগ্রহী হবেন বলে বিশ্বাস দক্ষিণ আফ্রিকান এ কোচের।

সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বিশ্ব একাদশের পাকিস্তান সফরের কথা রয়েছে। কিন্তু গত সোমবার লাহোরে ভয়াবহ বোমা হামলার কারণে ওই সফর নিয়ে আবারও সন্দেহ তৈরি হয়েছে। এই হামলায় ২৬ জন মানুষ নিহত হয়েছেন।

তবে আশার কথা ব্যক্ত করে পাকিস্তান কোচ মিকি আর্থার এএফপিকে জানান, ‘ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অবিশ্বাস্য সব প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আমি আশা করছি বিশ্ব একাদশ এখানে সফরে আসবে। পাকিস্তান ক্রিকেট বোর্ড কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করছে। প্রতিটি আন্তর্জাতিক ম্যাচই আমরা বিরুদ্ধ পরিবেশে খেলে থাকি। যা নিঃসন্দেহে কঠিন। আমি মনে করি এটা পুরো ক্রিকেটকেই প্রভাবিত করে। এখানকার প্রথম শ্রেণির ক্রিকেটাররা তাদের তারকা খেলোয়াড়দের ঘরের মাঠে খেলতে দেখে না। আশা করছি আন্তর্জাতিক ক্রিকেটারদের পাকিস্তানে দেখতে পাবো।’

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়