ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অলিম্পিক ডে রানে ওয়ালটনের অংশগ্রহণ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৬, ২৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অলিম্পিক ডে রানে ওয়ালটনের অংশগ্রহণ

ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ২৮ জুলাই শুক্রবার বাংলাদেশে অলিম্পিক ডে পালন করা হয়েছে। যদিও আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রতিষ্ঠাবার্ষিকী ছিল ২৩ জুন। কিন্তু সে সময় বাংলাদেশে পবিত্র রমজান মাস থাকায় ১ মাস ৫ দিন পর দিবসটি পালিত হল।

এ উপলক্ষে সকালে রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্স প্রাঙ্গন থেকে র‌্যালী নিয়ে, বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এসে শেষ হয়। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এই র‌্যালীর নেতৃত্ব দেন। এর আগে সকালে রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে বেলুন উড়িয়ে অলিম্পিক ডে এর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার, এমপি।

অন্যান্য ফেডারেশন ও সংস্থার পাশাপাশি অলিম্পিক ডে রানে অংশ নিয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ক্রীড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। ওয়ালটন গ্রুপের পক্ষে অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) র‌্যালীতে অংশ নেন।

এই র‌্যালীতে বিওএর কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন ফেডারেশন, অ্যাসোসিয়েশন, ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, শারীরিক শিক্ষা কলেজ, কমার্স কলেজ, বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ, সেনা, নৌ ও বিমান বাহিনী, বিজিবি, আনসার ভিডিপি, পুলিশের খেলোয়াড়, বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের ক্রীড়া সংগঠক অংশগ্রহণ করেন। ঢাকা ছাড়াও বাংলাদেশের সব জেলায় অলিম্পিক ডে অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালি ছাড়াও দুই দিনব্যাপী কর্মসূচিতে আরো থাকছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদান, সেমিনার এবং খেলার মেলা অলিম্পিক নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন। পুরো আয়োজনের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৩৯ লাখ ৩০ হাজার টাকা। বড় অঙ্কের একটা অনুদান আসছে আইওসি থেকে।




রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৭/আমিনুল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়