ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাবুর্চি, মনস্তাত্ত্বিক বিশেষজ্ঞ নিয়ে আসছে অস্ট্রেলিয়া দল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাবুর্চি, মনস্তাত্ত্বিক বিশেষজ্ঞ নিয়ে আসছে অস্ট্রেলিয়া দল

ক্রীড়া প্রতিবেদক :  এর আগে যে এমনটা হয়নি, তা নয়। উপমহাদেশে সফর হলে অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ড ক্রিকেট দলগুলোর বহর খুব ভারী হয়। ক্রিকেটারদের সেরা সুযোগ সুবিধা নিশ্চিত করতেই দলগুলো ভারী করে তারা।

২০০৬ সালে অস্ট্রেলিয়া যেবার শেষ বাংলাদেশে টেস্ট খেলতে এসেছিল, সেবার সফরকারী দলটির বহর ছিল ৪০ জনের। ১১ বছর পর আবারও আসছে অস্ট্রেলিয়া। এবার তাদের বহর অবশ্য বাড়েনি, কমেছে। ৩২ জন ডারউউন থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। সিঙ্গাপুর হয়ে রাত পৌনে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে সফরকারী দল।

প্রশ্ন জাগতে পারে ৩২ জনের দলে রয়েছে কারা? কারণ খেলোয়াড় তো মাত্র ১৪ জন!  টিম ম্যানেজমেন্টের সংখ্যা ১১ জন। বাকি ৭ জন রয়েছেন বিভিন্ন দায়িত্বে। এদের মধ্যে রয়েছেন নিরাপত্তা ম্যানেজার তিনজন, বাবুর্চি ও মনস্তাত্ত্বিক বিশেষজ্ঞ একজন করে!

ঠিকই পড়ছেন, অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাবুর্চি নিয়েই বাংলাদেশ সফরে আসছে। এ নিয়ে বিসিবির এক শীর্ষ কর্মকর্তার ব্যাখ্যা, ‘হোটেল এবং মাঠে খেলোয়াড়দের পছন্দের খাবার নিয়ে কাজ করবেন সেফ। খাবারের মান যেন উচ্চমানের হয় সে বিষয়গুলো দেখভাল করবেন।’

বাংলাদেশের জন্য এটা মোটেও প্রথম নয়। এর আগেও অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাবুর্চি নিয়ে বাংলাদেশে এসেছিল। শুধু বাবুর্চি না, সফরকারী দলটি নিজেদের জন্য শুকনো খাবার এবং ডিম নিয়ে আসছে! অস্ট্রেলিয়া দল ঢাকা ও চট্টগ্রামে থাকবে হোটেল র্যা ডিসনে। সেখান থেকেই তাদের খাবার পরিবেশন করা হবে।

টিম অস্ট্রেলিয়ার নিরাপত্তা ম্যানেজার শন ক্যারল এবং ফ্রান্সেসো ডিমাসি আগেই ঢাকায় এসেছেন। দলের সঙ্গে আসছেন আরেক নিরাপত্তা ম্যানেজার রবার্ট অ্যালন সিমন্স। মনস্তত্ত্বিক বিশেষজ্ঞ মাইকেল লয়েড, বাবুর্চি অলটামাস ইকবাল দলের সঙ্গে আসছেন। এ ছাড়া অন্যারা হলেন, ট্রেভর হন্স- জাতীয় দলের নির্বাচক (সফর), প্যাটরিক হয়ার্ড- সহকারী জেনারেল ম্যানেজার (টিম পারফরম্যান্স)।

টিম ম্যানেজমেন্টের কর্মকর্তারা হলেন, গেভিন ডুভে- টিম ম্যানেজার, ড্যারেন লেম্যান-হেড কোচ, বার্ডলি হ্যাডিন- হাই পারফরম্যান্স কোচ, রায়ান হ্যারিস- বোলিং কোচ, শ্রীরাম শ্রীধরন- কোচিং কনসালটেন্ট, ওয়ারেন অ্যান্থনি- স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ, কেট ইরিন- মিডিয়া ম্যানেজার, গিওফ্রে মার্ক- ডক্টর, ডেভিড থমাস- ফিজিওথেরাপিস্ট, ক্যামেরুন মাইকেল- ম্যাসেজ থেরাপিস্ট, ডেনে হিলস-পারফরম্যান্স অ্যানালাইসিস্ট।

 

আরো পড়ুন : # ‘ঢাকা, আমরা আসছি’

                  #

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়