ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এজবাস্টনে উইন্ডিজদের লজ্জার হার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১২, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এজবাস্টনে উইন্ডিজদের লজ্জার হার

ক্রীড়া ডেস্ক: এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে দিবা-রাত্রির ম্যাচে শেষপর্যন্ত প্রতিরোধ গড়তে পারল না ওয়েস্ট ইন্ডিজ। টানা দুই ইনিংসে বাজে ব্যাটিংয়ে ইনিংস ও ২০৯ রানের বড় ব্যবধানে হেরেছে ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৫১৪ রানের বড় সংগ্রহের পর শনিবার ম্যাচের তৃতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে ৪৭ ওভারে ১৬৮ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে আরও বাজে ব্যাটিং করে সফরকারীরা। ৪৫.৪ ওভারে ১৩৭ রানে গুটিয়ে যায় দলটি। তাদের দ্বিতীয় ইনিংসে নেই কোনো কোনো অর্ধশতক। এদিন দুই ইনিংস মিলিয়ে ৭৬.৪ ওভারে ২৬১ রান তুলতে ১৯ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

স্বাগতিক ইংলিশদের আবারও ব্যাটিংয়ে নামাতে ৩৪৬ রান দরকার ছিল উইন্ডিজদের। কিন্তু দ্বিতীয় ইনিংসে ১৩৭ রানে অলআউট হওয়ায় সেটি সম্ভব হয়নি।



দ্বিতীয় ইনিংসে উইন্ডিজদের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ব্রেথওয়েট। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আসে রোস্টন চেজের ব্যাট থেকে। এছাড়া হোপ ও কেমার রোচ করেন ১২ রান করে। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের কোটাও ছাড়াতে পারেননি। এমন বাজে ব্যাটিংয়ের কারণে ১৩৭ রানেই অলআউট হয়েছে তারা।

দ্বিতীয় ইনিংসে ৩৪ রানে ৩ উইকেট নিয়েছেন পেসার স্টুয়ার্ট ব্রড। দুটি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন, টবি রোল্যান্ড-জোন্স ও মঈন আলি।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ৫১৪/৮ ইনিংস ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ১৬৮

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ৪৫.৪ ওভারে ১৩৭ (ব্রেথওয়েট ৪০, পাওয়েল ২০, কাইল ১২, শাই ৪, চেইজ ২৪, ব্ল্যাকউড ১২, ডরিচ ৫, হোল্ডার ০, রোচ ১২, জোসেফ ৮, কামিন্স ০*; অ্যান্ডারসন ২/১২, ব্রড ৩/৩৪, রোল্যান্ড-জোন্স ২/১৮, স্টোকস ১/৯, মইন ২/৫৪)




রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়