ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ানডে দলে ফিরলেন গেইল-স্যামুয়েলস

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ানডে দলে ফিরলেন গেইল-স্যামুয়েলস

মারলন স্যামুয়েলস ও ক্রিস গেইল

ক্রীড়া ডেস্ক : আভাস পাওয়া গিয়েছিল গত মাসেই। সেই আভাস এবার সত্যি হয়ে এল। প্রায় আড়াই বছর পর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে ফিরলেন ক্রিস গেইল। তার সঙ্গে ফিরলেন মারলন স্যামুয়েলসও। এই দুজনকে রেখেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

সিডব্লিউআইয়ের নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে নির্দিষ্ট ফরম্যাটে খেললেই শুধু সেই ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য বিবেচিত হন। কিন্তু গেইল-স্যামুয়েলসরা ঘরোয়া ক্রিকেটে শুধু টি-টোয়েন্টি খেলেন। বোর্ডের নিয়ম তাই টেস্ট ও ওয়ানডে থেকে দূরে রেখেছিল তাদের। তবে গত মাসে এই নিয়ম শিথিল করেছে বোর্ড। সেটারই প্রতিফলন গেইলদের ওয়ানডে দলে ফেরা।

গেইল সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালের মার্চে, আর স্যামুয়েলস ২০১৬ সালের অক্টোবরে। তাদের ওয়ানডে দলে ফেরা নিয়ে ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকদের চেয়ারম্যান কোর্টনি ব্রাউন বলেছেন, ‘ওয়ানডে দলে ফেরায় নির্বাচক প্যানেল ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলসকে স্বাগত জানাচ্ছে। তারা দুজন আমাদের ব্যাটিংয়ের মান বাড়াবে এবং দলের তরুণ ব্যাটসম্যানদের পরিচর্যায় সাহায্যে করবে।’

ব্রাউন জানিয়েছেন, সুনীল নারিন ও ড্যারেন ব্রাভো ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডের জন্য তাদেরকে নিতে অনাগ্রহ দেখিয়েছেন। নারিন যদিও আবার ওয়ানডে খেলতে চেয়েছেন, তবে তাকে আঞ্চলিক সুপার ৫০ ওভারের প্রতিযোগিতায় খেলতে বলেছে বোর্ড। ব্রাভো বলেছেন, তাকে নির্বাচনের জন্য পাওয়া যাবে না। ডোয়াইন ব্রাভো এখনো শতভাগ ফিট নন। আগামী বছর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন এই অলরাউন্ডার।

জুন-জুলাইয়ে ভারতের বিপক্ষে খেলা ওয়েস্ট ইন্ডিজের সর্বশেষ ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন ওপেনার কাইরেন পাওয়েল, অলরাউন্ডার জোনাথন কার্টার ও রোস্টন চেজ। দলে ফিরেছেন ফাস্ট বোলার জেরম টেলর। ২০১৬ সালের জুনের পর কোনো ওয়ানডে খেলেননি তিনি। তবে গত মাসে ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে খেলেছিলেন।

ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজের তিন টেস্টের সিরিজ শেষে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ১৯ সেপ্টেম্বর হবে প্রথম ওয়ানডে। এর আগে ১৩ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে খেলবে ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল:
জেসন হোল্ডার (অধিনায়ক), সুনীল অ্যাম্ব্রিস, দেবেন্দ্র বিশু, মিগুয়েল কামিন্স, ক্রিস গেইল, কাইল হোপ, শাই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, জেসন মোহাম্মদ, অ্যাশলে নার্স, রোভম্যান পাওয়েল, মারলন স্যামুয়েলস, জেরম টেলর, কেসরিক উইলিয়ামস।




রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়