ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টেস্টে ফিরছেন ডি ভিলিয়ার্স, বাংলাদেশের বিপক্ষে খেলছেন না

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেস্টে ফিরছেন ডি ভিলিয়ার্স, বাংলাদেশের বিপক্ষে খেলছেন না

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন এবি ডি ভিলিয়ার্স। আজ বুধবার তিনি দক্ষিণ আফ্রিকার নির্বাচকদের জানিয়েছেন অক্টোবর থেকে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন।

২০১৬ সালের জানুয়ারি থেকে টেস্ট ক্রিকেট খেলছেন না ডি ভিলিয়ার্স। আজ টেস্টে ফেরার ঘোষণা দিয়েছেন। তবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরে সফরকারী দলের বিপক্ষে টেস্ট খেলবেন না বলে জানিয়েছেন ডি ভিলিয়ার্স।

ডি ভিলিয়ার্স আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেন। তবে সুবিধা করতে পারেননি। গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে ডি ভিলিয়ার্স বলেন, ‘ফাপ ডু প্লেসিস টি-টোয়েন্টি এবং টেস্টে নিজেকে অসাধারণ অধিনায়ক হিসেবে প্রমাণ করেছে। সেটা মাথায় রেখে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে জানিয়ে দিয়েছি যে আমি আর ওয়ানডের অধিনায়ক থাকছি না। দক্ষিণ আফ্রিকা দলকে গেল ছয় বছর নেতৃত্ব দেওয়াটা আমার জন্য বিরাট সম্মানের ছিল। সাম্প্রতিক সময়ে ক্রিকেট থেকে দূরে থেকে আমি পুনরুজ্জীবিত হয়েছি। এখন আমি মাঠে নামতে মুখিয়ে আছি। আজ আমি জাতীয় দলের নির্বাচকদের নিশ্চিত করেছি যে অক্টোবরের মাঝামাঝি সময় থেকে তিন ফরম্যাটেই খেলতে প্রস্তুত। সে কারণে আমাকে সামনে অনেক কঠিন পরিশ্রম করতে হবে। নিজেকে প্রস্তুত করতে হবে। অক্টোবরের মাঝামাঝি সময়ের মধ্যে আমি নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে চাই।’

সেপ্টেম্বরের শেষ দিকে বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকা সফরে যাবে। এই সফরের আগে ডি ভিলিয়ার্স নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে না পারায় বাংলাদেশের বিপক্ষে খেলবেন না।



রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়