ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গ্লোবাল টি-টোয়েন্টির নিলামে নামিদামি ক্রিকেটার

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪২, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্লোবাল টি-টোয়েন্টির নিলামে নামিদামি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক: নভেম্বর-ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো বসবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। টি-টোয়েন্টির সেরা তারকাদের নিয়ে জমজমাট টুর্নামেন্ট আয়োজন করার ইচ্ছে তাদের।

এরই মধ্যে বিদেশি মালিকেরা টুর্নামেন্টের আটটি দল কিনেও নিয়েছে। দলগুলো হচ্ছে- আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজি, পিএসএলের দুই ফ্র্যাঞ্চাইজি, দক্ষিণ আফ্রিকার দুই ব্যবসায়ী এবং হংকং ও দুবাইয়ের দুই প্রতিনিধি।

প্লেয়ার ড্রাফটে রয়েছে নব্বই বিদেশি ক্রিকেটার। বাংলাদেশ, ভারত বাদে সব দেশের ক্রিকেটাররাই সেখানে রয়েছে। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি গ্লোবাল লিগের প্লেয়ার ড্রাফট হবে আগামী সপ্তাহে। নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশে হবে বিপিএল। আফ্রিকান লিগের প্লেয়ার ড্রাফটে তাই নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার।

প্লেয়ার ড্রাফটে বিদেশী নামী দামী ক্রিকেটারকে রেখেছে আয়োজকরা। পাকিস্তানের শহীদ আফ্রিদি, মিসবাহ-উল-হক, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, ইংল্যান্ডের কেভিন পিটারসেন টুর্নামেন্টে নাম লিখিয়েছে।

বিদেশি ৮ আইকন ক্রিকেটার হচ্ছেন, ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, ব্রেন্ডন ম্যাককালাম, এউইন মরগান, কেভিন পিটারসেন, কাইরন পোলার্ড এবং জেসন রয়। এছাড়া দক্ষিণ আফ্রিকার আইকন ক্রিকেটার হচ্ছেন হাশিম আমলা, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ডেভিড মিলার, কাগিসো রাবাদা এবং ইমরান তাহির।

টুর্নামেন্টের আট ফ্রাঞ্চাইজি একজন দেশী এবং একজন বিদেশি আইকন ক্রিকেটার রাখার সুযোগ পাবেন। নিলামে সর্বোচ্চ পাঁচ বিদেশী ক্রিকেটার দলভুক্ত করবেন ফ্রাঞ্চাইজিরা। নব্বই বিদেশি ক্রিকেটারের যে তালিকা দেয়া হয়েছে সেখানে বড় দলের ক্রিকেটারের সঙ্গে রয়েছে আফগানিস্তান, হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ডের ক্রিকেটাররাও। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়