ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এক পেসার নিয়ে অস্ট্রেলিয়া, ৪০ বছরে প্রথম

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৯, ৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক পেসার নিয়ে অস্ট্রেলিয়া, ৪০ বছরে প্রথম

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম টেস্টের আগে বেশ ভালোই চাপে ছিল অস্ট্রেলিয়া। সেরা কম্বিনেশন সাজাতে হিমশিম খেতে হয় দলের টিম ম্যানেজম্যান্টকে।

গত কয়েক বছর ধরেই অস্ট্রেলিয়া দল টেস্ট ম্যাচ শুরুর একদিন তাদের দল ঘোষণা করে আসছে। কিন্তু চট্টগ্রাম টেস্ট শুরুর আগে সেই রীতি থেকে সরে এসেছিল সফরকারীরা। মুশফিকের মতে,‘চাপে থাকায় অস্ট্রেলিয়া দল ঘোষণা করেনি।’ অধিনায়ক স্টিভেন স্মিথ আগেই জানিয়েছিলেন,‘আমরা একাদশ জানাব টসের সময়। আরেক দফা উইকেট দেখার প্রয়োজন আমাদের। উইকেটে দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নিতে পারব।’

সফরকারী দল তাই করেছে। মুশফিকের কাছে টস হারের পর স্মিথ নিজেদের একাদশ ঘোষণা করে। স্পিন বান্ধব উইকেটে অস্ট্রেলিয়া তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছে। কিন্তু দলে পেসার মাত্র একজন। পেসার প্যাট কামিন্স ২২ গজের ক্রিজে অস্ট্রেলিয়ার একমাত্র পেসার।

৪০ বছরে প্রথমবারের মতো এক পেসার নিয়ে মাঠে নেমেছে অসিরা। ১৯৭৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ টেস্টে সাবিনা পার্কে এক পেসার নিয়ে মাঠে নামে বব সিম্পসনের অস্ট্রেলিয়া। ওই দলে একমাত্র সেপার ছিলেন জেফ থমসন। তবে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে ছিলেন ট্রেভর লঘলেন। এবারও অস্ট্রেলিয়া দলে রয়েছেন পেস অলরাউন্ডার। উসমান খাজার পরিবর্তে দলে ফেরা হিলটন কার্টরাইট পেস বোলিংয়ে পারদর্শী। প্রথম শ্রেণির ক্রিকেটে ২২ ম্যাচে নিয়েছেন ১৮ উইকেট।

নাথান লায়ন ও অ্যাস্টন অ্যাগারের সঙ্গে দলে এসেছেন স্টিভ ও’কিফ। অস্ট্রেলিয়া ১১ বছর আগে শেষ তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছিল। সেটাও বাংলাদেশের বিপক্ষে। ২০০৬ সালে চট্টগ্রামেও শেন ওয়ার্ন ও স্টুয়ার্ট ম্যাকগিলের সঙ্গে হাত ঘুরিয়েছিলেন অফস্পিনার ড্যান কুলেন।

 

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়