ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সমালোচনাকে ইতিবাচকভাবে দেখেন সৌম্য

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ৬:২৯:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৭:৪৬:৪৫ পিএম
সৌম্য সরকার

ক্রীড়া প্রতিবেদক : সম্প্রতি হাসছে না সৌম্য সরকারের ব্যাট। এ নিয়ে সমালোচনাও কম হচ্ছে না। তবে সমালোচনা নিয়ে মোটেই উদ্বিগ্ন নন বাঁহাতি এই ব্যাটসম্যান। বিষয়টিকে তিনি ইতিবাচকভাবেই দেখেন।

গত মার্চে শ্রীলঙ্কা সফরে টানা তিন টেস্ট ইনিংসে ফিফটি করেছিলেন সৌম্য। এরপর সব ফরম্যাট মিলিয়ে ১৭ ইনিংসে পঞ্চাশ ছুঁতে পেরেছেন মাত্র দুবার, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে। চ্যাম্পিয়নস ট্রফিতে চার ইনিংসে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র একবার। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে চার ইনিংস মিলিয়ে রান ৬০।

তারপরও দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে টিকে গেছেন ২৪ বছর বয়সি ব্যাটসম্যান। অনেকে মনে করেন, কোচের ব্যক্তিগত পছন্দের কারণে বাজে ফর্মের পরও তিনি দলে টিকে যান। এ নিয়ে সমালোচনাও হয় বেশ। সমালোচনাটা বেশি হয় অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তবে এসব সমালোচনা নিয়ে উদ্বিগ্ন নন সৌম্য।

বুধবার মিরপুরে সাংবাদিকের সৌম্য বলেছেন, ‘সবচেয়ে বড় কথা হলো, ওই সময়টায় ফেসবুকে কম যাওয়ার চেষ্টা করি। আর ভালো খেললেও তো সবাই কথা বলে। যেহেতু আমাদের দেশে ভালো খেললে তাকে নিয়ে বেশি আলোচনা হয়, খারাপ খেললেও কথা বলে। এটাকে ইতিবাচকভাবে দেখি। ভালো-মন্দ যাই হোক, সবাই আমাকে নিয়েই কথা বলছে। এসব ভেবে মানসিকভাবে শক্ত থাকার চেষ্টা করি।’

সমালোচকদের মুখ বন্ধ করার উপায়টাও জানা আছে তার, ‘সমালোচকদের চুপ করানোর একটাই উপায় আছে, সেটা হলো রান করা। আমি কঠোর পরিশ্রম করি বেশি রান করার জন্য।’



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

Walton Laptop