ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধুর স্বপ্নকে রূপ দিতে কাজ করছে সরকার

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ৬:৫৬:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৬:৫৬:৫৫ পিএম

সচিবালয় প্রতিবেদক : তথ্যসচিব মরতুজা আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তব রূপ দিতে কাজ করছে সরকার।

বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে খুলনা বিভাগীয় কমিশনারের সঙ্গে প্রধানমন্ত্রীর দশ বিশেষ উদ্যোগ প্রচার উপলক্ষে আয়োজিত ‘ভিডিও কনফারেন্সে’ বক্তব্যকালে তিনি এ কথা বলেন। 

মরতুজা আহমদ বলেন, বঙ্গবন্ধুর ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার আজন্মলালিত স্বপ্নকে বাস্তব রূপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ, রূপকল্প ২০২১ ও ২০৪১ এর পথে দেশকে এগিয়ে নিচ্ছেন। এর সঙ্গে রয়েছে তার দশ বিশেষ উদ্যোগ, যা উন্নয়নের সম্ভার পৌঁছে দিচ্ছে মানুষের দোরগোঁড়ায়। আর নারীর ক্ষমতায়ন এ দশ উদ্যোগের অন্যতম, যা নারী-পুরুষকে সমান তালে দেশ গড়তে অগ্রণী ভূমিকা রাখছে।

 


গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেনের সভাপতিত্বে এ সময় প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক আবুল কালাম অজাদ, মন্ত্রণালযের অতিরিক্ত সচিবদের মধ্যে মো. নাসির উদ্দিন আহমেদ, রোকসানা মালেক, মো. মনজুরুর রহমান, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ এবং খুলনা জেলার সিনিয়র তথ্য অফিসার মো. জাভেদ ইকবালের পরিচালনায় ডেপুটি কমিশনারের কার্যালয়ে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফারুক হোসেন, অতিরিক্ত ডেপুটি কমিশনার (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়, বাসস প্রতিনিধি এস এম জাহিদ হোসেন সম্মেলনে অংশ নেন।

উল্লেখ্য, শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ-একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারী ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, আশ্রয়ন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিক্ষা সহায়তা কার্যক্রম, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষার কথা দেশের সকল মানুষের কাছে পৌঁছে দিতে গণমাধ্যমে প্রচারের পাশাপাশি দেশব্যাপী মহিলা সমাবেশ, উঠান বৈঠক, চলচ্চিত্র প্রদর্শন, লিফলেট বিতরণ, পোস্টার স্থাপনসহ নানমুখী পরিকল্পনা বাস্তবায়ন করছে তথ্য মন্ত্রণালয়।   

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/আসাদ/সাইফ         

Walton
 
   
Marcel