ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২৫০ স্বর্ণমুদ্রাসহ ভারতীয় নাগরিক গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১৩ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৫০ স্বর্ণমুদ্রাসহ ভারতীয় নাগরিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫০ পিস স্বর্ণমুদ্রাসহ ভারতীয় নাগরিক গ্রেপ্তার করেছে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ।

উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় ৮৩ লাখ ১৫ হাজার টাকা।

বুধবার যাত্রীর কেডসের ভেতর বাদামি রঙের স্কচটেপ মোড়ানো অবস্থায় স্বর্ণমুদ্রাগুলো উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টমসের সহকারী পরিচালক এইচ এম আহসানুল কবির রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

ঢাকা কাস্টমস সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের প্রিভেন্টিভ দল দুপুরে বিমানবন্দরে আবুধাবি-চট্টগ্রাম-ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সযোগে চট্টগ্রাম থেকে আসা এক ভারতীয় নাগরিকের কাছ থেকে ২৫০ পিস স্বর্ণমুদ্রা বা ১ কেজি ৬৬৩ গ্রাম সোনা আটক করেছে।

ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা রমজান আলী স্বর্ণমুদ্রাগুলো আবুধাবি থেকে আসা আন্তর্জাতিক যাত্রীর মাধ্যমে আনা এবং অভ্যন্তরীণ যাত্রী হিসাবে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে শাহজালালে অবতরণ করেন। এরপর অভ্যন্তরীণ টার্মিনালে স্ক্যানিং মেশিন অতিক্রমের পর ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ চ্যালেঞ্জ করে যাত্রীর দেহ তল্লাশির এক পর্যায়ে পরিহিত কেডস খোলা হয় এবং কেডসের ভেতর স্বর্ণমুদ্রার অস্তিত্ব পাওয়া যায়। এরপর যাত্রীকে বিমানবন্দরের বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কেডস ও মোজা খোলে ভেতর থেকে বাদামি রঙের স্কচটেপ মোড়ানো অবস্থায় স্বর্ণমুদ্রা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে যাত্রী জানান, তিনি একজন মাংস ব্যবসায়ী। গত ৯ সেপ্টেম্বর দর্শনা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। যাত্রী রমজান আলীকে গ্রেপ্তারের পর বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। এই আটকের ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী কার্যক্রম গ্রহণ করা হয়েছে|

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়