ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ১৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের জয়

ক্রীড়া ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে অস্ট্রেলিয়াকে বৃষ্টি আইনে ২৬ রানে হারিয়েছে ভারত।

রোববার চেন্নাইর এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। শুরুতে ব্যাটিং বিপর্যয়ের পর ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে। ২৮২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামার আগেই বৃষ্টি এসে হানা দেয়। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর কার্টেল ওভারে খেলা শুরু হবে (খেলোয়াড়রাও মাঠে নেমেছে), এমন সময় আবার বৃষ্টি এসে হানা দেয়। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২১ ওভারে অস্ট্রেলিয়ার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৬৪ রান।

সেই রান তাড়া করতে নেমে ছন্নছাড়া ব্যাটিং করে অস্ট্রেলিয়া। তাতে ২১ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। বৃষ্টি আইনে ২৬ রানে জয় পায় ভারত। আর সিরিজে এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

ব্যাট হাতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় এই রান করেন তিনি। অপরাজিত ৩২ রান করেন জেমস ফকনার। ২৫টি রান আসে ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে ভারতের যজুবেন্দ্র চাহাল ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

তার আগে হার্দিক পান্ডিয়ার ৮৩, মাহেন্দ্র সিং ধোনির ৭৯, কেদার যাদবের ৪০ ও ভুবনেশ্বর কুমারের ৩২ রানে ভর করে ৫০ ওভারে ২৮১ রানের সংগ্রহ পায় ভারত। বল হাতে অস্ট্রেলিয়ার নাথান কাল্টার নীল ৩টি ও মার্কাস স্টয়েনিস ২টি উইকেট নেন। 

বৃহস্পতিবার দ্বিতীয় ওয়ানডেতে কলকাতার ইডেন গার্ডেনে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত।





রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়