ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোনালদোর প্রত্যাবর্তনের ম্যাচে হারল রিয়াল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৫, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোর প্রত্যাবর্তনের ম্যাচে হারল রিয়াল

ক্রীড়া ডেস্ক: মৌসুমের শুরুতে পাওয়া নিষেধাজ্ঞায় লা লিগায় প্রথম পাঁচ ম্যাচে মাঠে নামতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। নিষেধাজ্ঞা শেষে লিগে গতকাল রাতে রোনালদোর প্রত্যাবর্তনটি হল হতাশার। রিয়াল বেতিসের বিপক্ষে গতকাল রাতে ১-০ ব্যবধানে হেরেছে তার দল রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর ফেরার ম্যাচে বড় কিছুর প্রত্যাশায় ছিল রিয়াল ভক্তরা। নিষেধাজ্ঞা শেষে রোনালদো যখন মাঠে নামেন এ সময়ে এবার সব প্রতিযোগিতায় তার চেয়ে ৯ গোলে এগিয়ে লিওনেল মেসি।গতকাল সেই ব্যবধান কমানো দূরের কথা রিয়ালের হার এড়াতেই কোনো ভূমিকা রাখতে পারেননি দলের সেরা এ তারকা।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে বেতিসের জয়ে নায়ক তরুণ ফরোয়ার্ড আন্তোনিও সানাবিরা। আক্রমণ আর পাল্টা আক্রমণের ম্যাচে তার শেষ সময়ের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

এর ফলে এবার ঘরের মাঠে জয়শূন্যই রইলো রিয়াল। দ্বিতীয় রাউন্ডে ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ এর পর লেভান্তের সঙ্গে ১-১ গোলে ড্র করে জিনেদিন জিদানের দল। এবার বেতিসের সঙ্গে লা লিগায় হেরেই বসল তারা।
 


চেনা মাঠে তৃতীয় মিনিটেই গোল খেতে বসেছিল রিয়াল। পাল্টা আক্রমণে আন্তোনিও সানাবিরার এক জনকে কাটিয়ে নেওয়া শট গোলরক্ষককে পরাস্ত করলেও দানি কারভাহালের পায়ে লাগলে সে যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা। ২৯তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে রোনালদোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান বেতিস গোলরক্ষক। ছয় মিনিট পর কারভাহালের ভুলে ডি-বক্সের বাইরে বল পেয়ে কিছুটা আড়াআড়ি দৌড়ে ফাবিয়ান রুইসের নেওয়া জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকান নাভাস।

বিশ্রাম শেষে ম্যাচের ৫১ মিনিটে আবারও হতাশ করেন রোনালদো। গোল পেতে মরিয়া জিদান ৬৭তম মিনিটে মিডফিল্ডার ইসকোকে বসিয়ে অ্যাসেনসিওকে নামান। খানিক পর ডিফেন্ডার মার্সেলোর জায়গায় ফরোয়ার্ড ভাসকেস ও লুকা মদ্রিচের জায়গায় আরেক ফরোয়ার্ড মায়োরালকে নামান কোচ। এরপর ম্যাচে আক্রমণের গতি বাড়লেও গোল পায়নি রিয়াল। উল্টো এ সময়ে পাল্টা আক্রমণে রিয়ালের রক্ষণকে ব্যস্ত রেখেছে রিয়াল বেতিস।

শেষ মিনিটে সফরকারী বেতিসের হয়ে সানাবিরা জয়সূচক গোলটি করে বার্নাব্যুর গ্যালারি স্তব্ধ করে দেন।অ্যান্তোনিও বারাগানের ক্রসে হেডে নাভাসকে পরাস্ত করেন সানাবিরা। তার গোলেই ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় রিয়াল বেতিস।

লা লিগায় দুই জয় ও দুই ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৮। টেবিলে সপ্তম স্থানে নেমে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। শীর্ষস্থানধারী বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে লস ব্লাঙ্কোসরা। পাঁচ ম্যাচের সবকটিতে স্কোর বোর্ডে ১৫ পয়েন্ট জমা করেছে মেসি-সুয়ারেজের বার্সা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়