ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোহলির ৮ রানের আক্ষেপ, অস্ট্রেলিয়ার লক্ষ্য ২৫৩

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোহলির ৮ রানের আক্ষেপ, অস্ট্রেলিয়ার লক্ষ্য ২৫৩

৯২ রান করে আউট হয়েছেন কোহলি

ক্রীড়া ডেস্ক : এ বছর ২০ ওয়ানডে ইনিংসের ১১বারই পঞ্চাশ ছুঁলেন। কিন্তু সেটিকে সেঞ্চুরিতে রূপ দিতে পারলেন না বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে আউট হয়ে গেছেন। অস্ট্রেলিয়াকে ২৫৩ রানের লক্ষ্য দিয়েছে ভারত। 

কলকাতার ইডেন গার্ডেনে বৃহস্পতিবার টস জিতে ব্যাটিং নিয়েছিলেন কোহলি। এই নিয়ে টানা তিন ওয়ানডেতে টস জিতে ব্যাটিং নিলেন ভারতীয় অধিনায়ক। তবে ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। দলের ১৯ রানেই নাথান কোল্টার-নাইলকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন রোহিত শর্মা (৭)।

এরপরই উইকেটে আসা কোহলি দ্বিতীয় উইকেটে অজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে গড়েন ১০২ রানের বড় জুটি। রাহানে ফিফটি তুলে নিলেও সেটিকে বড় করতে পারেননি (৫৫)। তার বিদায়ের পর উইকেটে আসা মনিশ পান্ডেও ফিরে যান দ্রুতই (৩)।  

অন্য প্রান্তে কোহলি ছিলেন অবিচল। দারুণ সব শটে চার হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন ৬১ বলে। পঞ্চম উইকেটে তিনি কেদার যাদবকে সঙ্গে নিয়ে গড়েন ৫৫ রানের আরেকটি ভালো জুটি। তবে দুজনই ফিরেছেন কোল্টার-নাইলের পরপর দুই ওভারে।

ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দেওয়ার আগে যাদব করেছেন ২৪। ক্যারিয়ারের ৩১তম ওয়ানডে সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে প্লেড-অন হওয়া কোহলি ১০৭ বলে ৮ চারে সাজিয়েছেন ৯২ রানের ইনিংসটি। আগের ম্যাচে ৭৯ রান করা ধোনি এবার কেন রিচার্ডসনের বলে স্মিথকে ক্যাচ দিয়েছেন ৫ রান করেই। ভারতের সংগ্রহ তখন ৬ উইকেটে ২০৪।

সপ্তম উইকেটে ৩৫ রানের জুটি গড়েছিলেন হার্দিক পান্ডিয়া (২) ও ভুবনেশ্বর কুমার (২০)। তবে এ জুটি ভাঙার পরই ধসে পড়ে ভারতের লোয়ার অর্ডার। ১৩ রানের মধ্যে শেষ ৪ উইকেট হারিয়ে শেষ বলে অলআউট হওয়ার আগে ২৫২ রান তোলে স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার কোল্টার-নাইল ও রিচার্ডসন ৩টি করে উইকেট নিয়েছেন। প্যাট কামিন্স ও অ্যাশটন অ্যাগার পেয়েছেন একটি করে উইকেট।   




রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়