ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে লিড নিল ক্রিকেট দ. আফ্রিকা একাদশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের বিপক্ষে লিড নিল ক্রিকেট দ. আফ্রিকা একাদশ

ক্রীড়া প্রতিবেদক : তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে বাংলাদেশের বিপক্ষে লিড নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশ। প্রথম দিন ৭ উইকেট হারিয়ে ৩০৭ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে ৮ উইকেট হারিয়ে ৩১৩ রান করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশও আজ শুক্রবার স্থানীয় সময় বিকেলে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশের বিপক্ষে ৭ রানের লিড নিয়েছে তারা। 

৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৩ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে সফরকারীরা। ক্রিজে আছেন লিটন দাস (২) ও ইমরুল কায়েস (৪)। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশের চেয়ে এখনো ১ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। 

তার আগে প্রথম দিনে ৫.৩ ওভার খেলে ১ উইকেট হারিয়ে ২১ রান তোলা ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আজ আবার ব্যাট করতে নামে। বাংলাদেশের বোলাররা মাঝে মাঝে চাপ তৈরি করলেও ছোট ছোট বেশ কয়েকটি জুটি গড়ে সেগুলো সামাল দিয়েছে স্বাগতিকরা। শেষ পর্যন্ত বাংলাদেশের তোলা প্রথম ইনিংসের রানের চেয়ে বেশি রানও তুলে ফেলে তারা। আর সেটি সম্ভব হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশের পাঁচ ব্যাটসম্যানের কারণে। তারা হলেন শন ভন বার্গ, জুবায়ের হামজা, ম্যাথিউ ক্রিস্টেনসেন, ম্যাথিউ ব্রিজকে ও মিগায়েল প্রিটেরিয়াস।

ব্যাট হাতে শন ভন বার্গ সর্বোচ্চ ৬৮ রান করেন। ১১০ বলে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। জুবায়ের হামজা ১০১ বলে দশটি চারের সাহায্যে ৬০ রান করেন। ৫৩টি রান করেন ম্যাথিউ ক্রিস্টেনসেন। এ ছাড়া ম্যাথিউ ব্রিজকে ৪৪ ও মিগায়েল প্রিটেরিয়াস ৪২ রান করেন।

বল হাতে বাংলাদেশের শফিউল ইসলাম ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শুভাশিষ রায়, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। 




রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়