ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতকে ২৯৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতকে ২৯৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। ইন্দোরে রোববার দিবারাত্রির এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। আগের দুই ম্যাচে ব্যর্থ হওয়া টপ অর্ডারের ব্যাটসম্যানরা আজ জ্বলে উঠেছেন। তাদের ব্যাটিং দৃঢ়তায় ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৩ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। সিরিজ জয় নিশ্চিত করতে ২৯৪ রান করতে হবে স্বাগতিক ভারতকে।

রোববার ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭০ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ। এরপর ব্যক্তিগত ৪২ রানে পান্ডিয়ার বলে বোল্ড হয়ে যান ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ফিঞ্চের সঙ্গে ১৫৪ রানের জুটি গড়েন অধিনায়ক স্টিভেন স্মিথ। এ যাত্রায় ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। তবে জুটিটাকে আর বড় করতে পারেনিন স্মিথ। দলীয় ২২৪ রানের মাথায় ৬৩ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক।

এরপর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের উপর চড়াও হয় ভারতের বোলাররা। ৩৭.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২২৪ রান করা অস্ট্রেলিয়া ৪৭.২ ওভারে হয়ে যায় ৬ উইকেটে ২৭৫! সেখান থেকে মার্ক স্টয়েনিস ২৮ বলে ২৭ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে ২৯৩ রানের সংগ্রহ এনে দেন।

বল হাতে ভারতের জাসপ্রিত বুমরাহ ও আগের ম্যাচে হ্যাটট্রিক করা কুলদীপ যাদব ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন যজুবেন্দ্র চাহাল ও হার্দিক পান্ডিয়া।

এই ম্যাচটি জিতলে টানা ৯টি ম্যাচ জেতার রেকর্ড গড়বে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।




রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়