ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চ্যাম্পিয়নস লিগে অ্যাওয়ে ম্যাচ

যে আট দলকে কখনো হারাতে পারেনি রিয়াল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যে আট দলকে কখনো হারাতে পারেনি রিয়াল

এবার ডর্টমুন্ড-গেরো খুলবে রিয়াল মাদ্রিদের?

ক্রীড়া ডেস্ক : লা লিগায় রিয়াল মাদ্রিদের সময়টা ভালো যাচ্ছে না। এর মধ্যেই মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে খেলতে নামছে গতবারের চ্যাম্পিয়নরা। চ্যাম্পিয়নস লিগে ডর্টমুন্ডের মাঠে কখনোই জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। রিয়ালের এমন বাজে রেকর্ড আছে আরো সাত দলের মাঠে।

জুভেন্টাস
জুভেন্টাসের মাঠে গিয়ে কখনোই চ্যাম্পিয়নস লিগ ম্যাচ জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। জুভেন্টাসের মাঠে ছয় ম্যাচের পাঁচটিতেই রিয়াল হেরেছে, একটি ড্র। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রতিপক্ষের মাঠে রিয়ালের সবচেয়ে বাজে রেকর্ড এটি।

ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে ছয়বার খেলতে নেমেছে রিয়াল মাদ্রিদ। ছয় ম্যাচে রিয়ালের জয় নেই একটিও, তিনটি করে হার ও ড্র।

অলিম্পিয়াকোস
শক্তিমত্তা ও ঐতিহ্যগতভাবে রিয়াল মাদ্রিদ ও অলিম্পিয়াকোসের পার্থক্য আকাশ-পাতাল। কিন্তু চ্যাম্পিয়নস লিগে গ্রিসের দলটির মাঠে কখনো জিততে পারেনি রিয়াল। চার ম্যাচের তিনটি ড্র হয়েছে, একটিতে রিয়াল হেরেছে।

এসি মিলান
এসি মিলানের মাঠ সান সিরোতে কখনো চ্যাম্পিয়নস লিগ ম্যাচ জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। ইতালিয়ান ক্লাবটির মাঠে তিন ম্যাচের দুটি ড্র ও একটিতে রিয়াল হেরেছে।



স্পার্তাক মস্কো
চ্যাম্পিয়নস লিগে স্পার্তাক মস্কোর মাঠে দুই ম্যাচ খেলেছে রিয়াল। আর দুই ম্যাচেই হার সঙ্গী করে ফিরেছে ‘লস ব্ল্যাঙ্কোস’রা।

অ্যাটলেটিকো মাদ্রিদ
চ্যাম্পিয়নস লিগে অ্যাওয়ে ম্যাচে কখনোই অ্যাটলেটিকো মাদ্রিদকে হারাতে পারেনি রিয়াল মাদ্রিদ। নগরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে প্রথমবার গোলশূন্য ড্র করেছিল রিয়াল। সর্বশেষ তারা ২-১ গোলে হেরেছে।

ল্যাজিও
ইতালিয়ান ক্লাব ল্যাজিওর মাঠে দুই ম্যাচ খেলেছে রিয়াল মাদ্রিদ। দুই ম্যাচে জয়ের মুখ দেখেনি কোনো দলই, দুটিই ড্র হয়েছে। 

ম্যানচেস্টার সিটি
চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটিকে তাদের মাঠে কখনোই হারাতে পারেনি রিয়াল মাদ্রিদ। ইতিহাদ স্টেডিয়ামে দুই দলের মধ্যকার দুটি ম্যাচই ড্র হয়েছে।

তথ্যসূত্র: মার্কা ডটকম।




রাইজিংবিডি/ঢাকা/২৬ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়