ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এসএলসি’র বার্ষিক অ্যাওয়ার্ডে গুনারত্নের দাপট

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএলসি’র বার্ষিক অ্যাওয়ার্ডে গুনারত্নের দাপট

ক্রীড়া ডেস্ক : বছর জুড়ে ভালো পারফরম্যান্সের জন্য সেরা খেলোয়াড়দের পুরস্কৃত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। বার্ষিক ক্রিকেট অ্যাওয়ার্ডে সর্বোচ্চ চার ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন শ্রীলঙ্কান ক্রিকেটার অসেলা গুনারত্নে।

সাম্প্রতিক মাসগুলোতে ইনজুরির কারণে মাঠের বাইরে থাকতে হয়েছে অসেলা গুনারত্নেকে।তারপরও এর আগে দারুণ পারফরম্যান্সের কারণে বিচারকদের নজর কেড়েছেন তিনি।

তবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন রঙ্গনা হেরাথ। ৩৯ বছর বয়সি এ তারকা টেস্টেও সেরা বোলারের পুরস্কার পেয়েছেন।

বর্ষসেরা খেলোয়াড়দের পুরস্কারের জন্য ২০১৬ সালের জুন মাস থেকে ২০১৭ সালের জুন মাস পর্যন্ত সময়ের পারফরম্যান্সকে বিবেচনা করা হয়েছে। এই সময়ে ১১ টেস্টে ৭৩ উইকেট নিয়ে সেরা টেস্ট বোলার নির্বাচিত হয়েছেন হেরাথ।

হেরাথের স্পিন পার্টনার দিলরুয়ান পেরেরা টেস্ট অলরাউন্ডারের পুরস্কার পেয়েছেন। বল হাতে ৩১ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ৩১৯ রান নিয়েছেন তিনি।

এদিকে বিশেষ করে সীমিত ওভারে খেলায় সবচেয়ে বেশি পুরস্কার জিতেছেন গুনারত্নে। টি-টোয়েন্টিতে বেস্ট ব্যাটসম্যানের পাশাপাশি বেস্ট অলরাউন্ডারের পুরস্কার উঠে তার হাতে। ওয়ানডেতেও সেরা অলরাউন্ডারের পুরস্কার উঠেছে তার হাতে। এছাড়ও সর্বাধিক প্রতিশ্রুতিশীল ক্রিকেটারের পুরস্কারও তার হাতে উঠে।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে অভিষেকের পর অনেকটা সময়ই আঙ্গুলের চোটে ভুগতে হয়েছে গুনারত্নেকে। ২০১৭ সালের জুলাই পর্যন্ত শ্রীলঙ্কা দলের সবচেয়ে ফর্মে থাকা ব্যাটসম্যান গুনারত্নে। এ সময়ে টেস্টে ৪৫৫ রানের সঙ্গে ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে ৪৭২ রান। এছাড়া টি-টোয়েন্টিতে ৩০.৮৩ গড়ে তার ব্যাট থেকে এসেছে ১৮১ রান।



রাইজিংবিডি/ঢাকা/১ নভেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়