ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসির রেকর্ড ছুঁলেন বেনজেমা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির রেকর্ড ছুঁলেন বেনজেমা

ক্রীড়া ডেস্ক: চলতি মৌসুমে গোলের জন্য এক প্রকার হাহাকার করছেন রিয়াল মাদ্রিদ আক্রমণভাগের অন্যতম সেরা তারকা করিম বেনজেমা। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে সবশেষ অ্যাপোয়েলের বিপক্ষে জোড়া গোল পেয়েছেন তিনি।

গোলখরা কাটিয়ে চ্যাম্পিয়নস লিগে ছন্দে ফিরে লিওনেল মেসির একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন বেনজেমা। মঙ্গলবার রিয়ালের জার্সিতে গোলের মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগে টানা ১৩ মৌসুমে গোল পেলেন বেনজেমা।

২০০৫-০৬ মৌসুমে ফরাসি ক্লাব অলিম্পিক লিয়নে যোগ দেওয়ার পর টানা চার মৌসুমে গোল পান বেনজেমা। এরপর ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ শিবিরে যোগ দেওয়ার পর থেকেই সব মৌসুমেই গোল করে আসছেন তিনি। নিজের এমন রেকর্ডের কথা ইনস্টাগ্রাম পেজে জানিয়েছেন বেনজেমা।

চ্যাম্পিয়নস লিগে বেনজেমার মোট গোলসংখ্যা ৫৩টি। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর ৪১টি গোল করেছেন ফরাসি এ তারকা।

এদিকে চ্যাম্পিয়নস লিগে ২০০৫-০৬ মৌসুম থেকে টানা গোল করে আসছেন মেসি। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর গোল আসে ২০০৬-০৭ মৌসুম থেকে। এর আগে ম্যানইউর হয়ে চ্যাম্পিয়নস লিগের প্রিলিমিনারি প্লে-অফে গোল করেন তিনি।

চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ১৬ মৌসুমে গোল করেছিলেন রায়ান গিগস। তবে ধারাবাহিক মৌসুমে এই গোল করতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/শামীম/টিপু 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়