ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতায় এগিয়ে আজাক্স এসসি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতায় এগিয়ে আজাক্স এসসি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের ব্যবস্থাপনায় বুধবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতা-২০১৭’। চারদিন ব্যাপী এই প্রতিযোগিতা শনিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। তার আগে আজ বৃহস্পতিবার বিভিন্ন ওজন শ্রেণির দশটি স্বর্ণ পদকের ফয়সালা হয়েছে। তার মধ্যে ৮টিই জিতেছে আজাদ এসসি। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে তারা এগিয়ে রয়েছে। রানার্স-আপ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে স্পোর্টস মার্শাল আর্ট ও জ্যাকি মার্শাল আর্ট ক্লাব। 

আজ বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার জিমনেসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উপভোগ করেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সভাপতি হাসানুল হক ইনু, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ্জামান মনিসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

আজ বৃহস্পতিবার পুরুষ কাতা বিভাগে স্বর্ণ জিতেছেন আজাক্স এসসির মীর ইফতেখার হোসেন। রৌপ্য জিতেছেন স্পোর্টস মার্শাল আর্টের নাঈম। আর ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মো. মনির হোসেন। মহিলা কাতায় স্বর্ণ জিতেছেন আজাক্সের হুমায়রা আক্তার অন্তরা। রৌপ্য জিতেছেন আজাক্সের জান্নাতুল ফেরদৌস। আর ব্রোঞ্চ জিতেছেন আজাক্সের নাছিমা আক্তার জুঁই।

এ ছাড়া পুরুষ ৫০ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আরিয়ানা একাডেমির ইব্রাহীম হাসান, রৌপ্য আজাক্সের  রেজাউল করিম মাসুম, ব্রোঞ্জ জিতেছেন জ্যাকি মার্শাল আর্টের ওয়ারেস হোসেন। ৫৫ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আজাক্সের মোস্তফা কামাল, রৌপ্য জিতেছেন সোতকানের মো. শাহীন এবং ব্রোঞ্জ জিতেছেন স্পোর্টস মার্শাল আর্টের সাগর কুন্দা। পুরুষ ৬০ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আজাক্সের সিয়াম, রৌপ্য জিতেছেন উপদান দো এর জুনায়েদ খান, আর ব্রোঞ্জ জিতেছেন আরিয়ান একাডেমির জনি মিয়া। ছেলেদের ৬৫ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আজাক্সের কামরুজ্জামান তৌহিদ, রৌপ্য জিতেছেন স্পোর্টস মার্শাল আর্টের ওয়ালিল হাসনাত জামান, ব্রোঞ্জ জিতেছেন মার্শাল শাহাজাদার মো. কবির হোসেন।

এদিকে মেয়েদের ৪২ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আজাক্সের শিউলী সুলতানা, রৌপ্য জিতেছেন জ্যাকি মার্শাল আর্টের আফরা সাইয়ারা সুবাহ, ব্রোঞ্জ জিতেছেন উপকান দো এর সাবরিনা আক্তার মিতু। ৪৮ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন স্পোর্টস মার্শাল আর্টের তাসলিমা আক্তার, রৌপ্য জিতেছেন সেনাবাহিনীর রুবিনা খাতুন আর ব্রোঞ্জ জিতেছেন আজাক্সের তাসনিয়া সিদ্দিকী। মেয়েদের ৫২ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আজাক্সের জান্নাতুল ফেরদৌস সুমী, রৌপ্য জিতেছেন স্পোর্টস মার্শাল আর্টের নাটালী রায় ঐশ্বর্য আর ব্রোঞ্জ জিতেছেন উপকানের রোকেয়া। ৫৬ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আজাক্সের হুমায়ারা আক্তার, রৌপ্য জিতেছেন জ্যাকি মার্শাল আর্টের সাবিকুন্নাহার সোহাগী, ব্রোঞ্জ জিতেছেন জ্যাকি মার্শাল আর্টের তাহিয়া আব্দুল্লাহ।

আগামীকাল আরো কয়েকটি জনপ্রিয় ক্যাটাগোরির প্রতিযোগিতার স্বর্ণের ফয়সালা হবে।

এবারের এই ওয়ালটন জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতায় বাংলাদেশ পুলিশ, সেনাবাহিনীসহ দেশের বিভিন্ন জেলার ৫৮টি মার্শাল আর্ট ক্লাব ও সংস্থার মোট ১ হাজার ২৫০ জন খেলোয়াড় অংশ নিয়েছে। এই প্রতিযোগিতায় যারা ভালো করবে তারা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া শেখ কামাল স্মৃতি আন্তর্জাতিক মার্শাল আর্ট প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে। যেখানে ৩০টি দেশ অংশ নিবে। প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগোরিতে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়