ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিপিএলের শীর্ষ পাঁচ ব্যাটসম্যান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ১৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিপিএলের শীর্ষ পাঁচ ব্যাটসম্যান

ক্রিস গেইল, এভিন লুইস, রবি বোপারা, তামিম ইকবাল ও মোহাম্মদ মিথুন

ক্রীড়া ডেস্ক : বিপিএলের পঞ্চম আসরের পর্দা নেমেছে মঙ্গলবার রাতে। গেইল শো এর মধ্য দিয়ে শেষ হয়েছে এবারের এই টুর্নামেন্ট। গেইলের ১৪৬ রানের বিস্ফোরক ইনিংসে ভর করে রংপুর রাইডার্স জিতে নিয়েছে শিরোপা। গ্রুপপর্বে ৮ ম্যাচে মাঠে নেমে গেইল করেছিলেন মাত্র ২১০ রান। যেখানে হাফ সেঞ্চুরি ছিল মাত্র ২টি। সর্বোচ্চ ছিল ৫১ রান।

পরে আরো তিনটি ম্যাচে মাঠে নামেন। তিন ম্যাচের দুটিতেই করেন অপরাজিত সেঞ্চুরি। খুলনার বিপক্ষে অপরাজিত ১২৬ ও ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফাইনালে করেন অপরাজিত ১৪৬। তাতে সবাইকে পেছনে ফেলে বিপিএলের পঞ্চম আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনি উঠে আসেন শীর্ষে। ১১ ম্যাচে ২ সেঞ্চুরি ও ২ হাফ সেঞ্চরিতে সর্বোচ্চ ৪৮৫ রান করেন তিনি।

দ্বিতীয় স্থানে থাকা ঢাকা ডায়নামাইটসের এভিন লুইস করেন ১২ ম্যাচে ৩৯৬। গেইলের সতীর্থ রবি বোপারা করেন ১৫ ম্যাচে ৩৬৫ রান। ১০ ম্যাচে ৩৩২ রান নিয়ে তামিম ইকবাল রয়েছেন চতুর্থ স্থানে। আর ১৫ ম্যাচে ৩২৯ রান নিয়ে মোহাম্মদ মিথুন রয়েছেন পঞ্চম স্থানে।

এ ছাড়া ৩২১ রান করে মারলন স্যামুয়েলস ও লুক রনকি যথাক্রমে ষষ্ঠ ও সপ্তম স্থানে রয়েছেন। তিন শতাধিক রান করেছেন সিলেট সিক্সার্সের আন্দ্রে ফ্লেচার (৩১৭) ও খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (৩১২)।

চলুন দেখে নেওয়া যাক বিপিএলের পঞ্চম আসরে সর্বোচ্চ রান সংগ্রহকারী পাঁচ ব্যাটসম্যানকে :

ক্র.নং

নাম

ম্যাচ

মোটরান

১০০/৫০

সর্বোচ্চ

০১

ক্রিস গেইল (রংপুর)

১১

৪৮৫

২/২

১৪৬*

০২

এভিন লুইস (ঢাকা)

১২

৩৯৬

০/৩

৭৫

০৩

রবি বোপারা (রংপুর)

১৫

৩৬৫

০/২

৫৯

০৪

তামিম ইকবাল (কুমিল্লা)

১০

৩৩২

০/২

৬৪*

০৫

মো. মিথুন (রংপুর)

১৫

৩২৯

০/১

৫০*

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ