ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সহ-অধিনায়কত্ব হারানোয় অভিযোগ নেই : তামিম

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সহ-অধিনায়কত্ব হারানোয় অভিযোগ নেই : তামিম

ক্রীড়া প্রতিবেদক :  মুশফিকুর রহিমের ডেপুটি হিসেবে টেস্ট দলের দায়িত্বে ছিলেন তামিম ইকবাল। মুশফিকুর রহিমের মতো তাকেও দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। 

কী কারণে, কেন; সেসব প্রশ্নের উত্তর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন নতুন অধিনায়ক ও সহ-অধিনায়ক ঘোষণার দিন দেননি। এ নিয়ে অনেকেই মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তবে তামিমের এ নিয়ে নেই কোনো অভিযোগ। 

বৃহস্পতিবার দুপুরে তামিম বলেছেন, 'এটা আসলে পুরোপুরিই বোর্ডের ওপর নির্ভর করে। আমি যখন টেস্টের সহ-অধিনায়ক ছিলাম, তখন আমাকে যোগ্য মনে করেছিল বলেই দায়িত্ব দিয়েছিল। এখন আরেকজনকে দিয়েছে। হয়তো আমার চেয়ে যোগ্য বলেই তাকে দেওয়া হয়েছে দায়িত্ব। এসব নিয়ে আমার অভিযোগ নেই। আমি সিনিয়র ক্রিকেটার। নতুন অধিনায়ক ও সহ-অধিনায়ক যারা হয়েছে, চেষ্টা করব তাদেরকে পূর্ণ সমর্থন দিতে। আমি প্রস্তুত আছি।’ 

দ্বিতীয়বারের মতো সহ-অধিনায়কত্ব হারিয়েছেন তামিম। ২০১১ সালে সাকিব আল হাসানকে যখন অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয় তখন সহ-অধিনায়ক ছিলেন তামিম। সাকিবের সাথে তাকেও সরিয়ে দেওয়া হয়েছিল। সেই সময়টায় খানিকটা বিতর্ক থাকলেও এবার কী কারণে তামিম নেই তার ব্যাখ্যা বোর্ড দেয়নি। তবে সেদিন বোর্ড প্রধান বলেছিলেন, ‘তামিম টি-টোয়েন্টিতে আছে। সে টি-টোয়েন্টিতে থাকবে।’ তামিম যে টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক সেটাও বিসিবি আগে কখনো ঘোষণা করেনি!

সাকিবের ভাগ্য পরিবর্তন হয়েছে। অধিনায়কত্ব হারানোর পর তা আবারো ফিরে পেয়েছেন। তামিমের ভাগ্য পিছু টেনে নিচ্ছে! নয়তো সহ-অধিনায়কের পদও কি আবার হারান! টেস্টে ইংল্যান্ড-বধের অঘোষিত নায়ক কিন্তু তামিমই ছিলেন। হাত থেকে বেরিয়ে যাওয়া ম্যাচে শেষ সেশনে তামিমই দায়িত্ব পালন করেছিলেন অধিনায়কের। 



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়