ঢাকা, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

মার্সেল প্রথম বিভাগ দাবার শীর্ষে ইসফট এরিনা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-০৫ ৯:৪০:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৫ ৯:৪০:৫৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ‘মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ-২০১৭’। ১ লক্ষ টাকা প্রাইজমানির ৯দিন ব্যাপী এই প্রতিযোগিতা ৭ জানুয়ারি শেষ হবে।

লিগের সপ্তম রাউন্ডের খেলা আজ শুক্রবার সন্ধ্যায় শেষ হয়েছে। সাত রাউন্ড শেষে ইসফট এরিনা চেস ক্লাব পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে। ১১ পয়েন্ট করে নিয়ে হাসান মেমোরিয়াল চেস ক্লাব ও সোনারগাঁও চেস ক্লাব দ্বিতীয় স্থানে রয়েছে।

আজ শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত সপ্তম রাউন্ডের খেলায় ইসফট এরিনা চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে মীর চেস ক্লাবকে পরাজিত করে। ইসফট এরিনা চেস ক্লাবের ভারতীয় আন্তর্জাতিক মাস্টার প্রিন্স বাজাজ মীর চেস ক্লাবের ফয়সাল হোসেনকে পরাজিত করেন। ইসফট এরিনার ভারতীয় আন্তর্জাতিক মাস্টার গুসাইন হিমাল মীর চেসের মোহাম্মদ তাজুল ইসলামের বিরুদ্ধে ওয়াক-ওভার পান। মীর চেস ক্লাবের শেখ রাজু আহমেদ ও সাজ্জাদ কিশোর যথাক্রমে ইসফট এরিনার মোঃ সিদ্দিকুর রহমান ও মোঃ আনিসুজ্জামান জুয়েলের সাথে ড্র করেন।

এ রাউন্ডে হাসান মেমোরিয়াল চেস ক্লাব ২-২ গেম পয়েন্টে সোনারগাঁও চেস ক্লাবের সাথে ড্র করে। হাসান মেমোরিয়াল চেস ক্লাবের মোঃ ইমদাদুল হক সোনাগাঁও চেস ক্লাবের মোহাম্মদ মানিককে এবং সোনারগাঁওয়ের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান হাসান মেমোরিয়ালের মোঃ শরীয়তউল্লাহকে পরাজিত করেন। অন্য দু’টি বোর্ডে সোনারগাঁও চেস ক্লাবের দুই ভারতীয় অরন্যক ঘোষ ও অভিষেক সরকার যথাক্রমে হাসান মেমোরিয়ালের ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন আহমেদ ও মোহাম্মদ সাগরের সাথে ড্র করেন।

জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইট এ রাউন্ডে ৪-০ গেম পয়েন্টে মহাখালী প্রদীপ সংঘকে পরাজিত করে। জনতা ব্যাংকের পক্ষে মোঃ সাইফুল ইসলাম চৌধুরী, ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন ও মোঃ আবজিদ রহমান যথাক্রমে প্রদীপ সংঘের মোঃ রফিকুল ইসলাম, শামসুল কবীর চৌধুরী, হানিফ মোল্লা ও রাকিব আহমেদ সালেহকে পরাজিত করেন।

দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ ২-২ গেম পয়েন্টে বসির মেমোরিয়াল চেস ক্লাবের সাথে ড্র করে। দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদের মোঃ আমিনুল ইসলাম ও শিবু পোদ্দার যথাক্রমে বসির মেমোরিয়ালের রেজাউল করীম ও ভারতীয় সোহাম দে-কে এবং বসির মেমোরিয়ালের নাহিদ পারভেজ সাগর ও শাহ মাহফুজুল করীম যথাক্রমে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদের সব্যসাচী মন্ডল ও এ, বি, বাপ্পীকে পরাজিত করেন।

অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দল ৩.৫-০.৫ গেম পয়েন্টে ক্যাসপারভ চেস ক্লাবকে পরাজিত করে। অগ্রণী ব্যাংক দাবা দলের পক্ষে আফজাল হোসেন সাচ্চু, মোহাম্মদ সিরাজুল কবীর ও কাজী তাহেরুল ইসঃলাম যথাক্রমে ক্যাসপারভ চেসের মোঃ শামসুল আলম, মোহাম্মদ হাসান ও ভারতীয় আয়ুশ ভট্টাচার্যকে পরাজিত করেন। অগ্রণী ব্যাংকের মোঃ মনির হোসেন খান ক্যাসপারভ চেসের মোহাম্মদ আলমগীর-২ এর সাথে ড্র করেন।

আগামীকাল শনিবার দুপুর ২.৩০ (আড়াইটা) থেকে একই স্থানে অষ্টম রাউন্ডে খেলা শুরু হবে।

১ লাখ টাকা প্রাইজমানির এই প্রথম বিভাগ দাবা লিগে ১০টি দল অংশ নিয়েছে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার, রানার্স-আপ দল ৩০ হাজার ও তৃতীয় স্থান অধিকারকারী দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC