ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিক্ষোভ করায় ১১ সৌদি যুবরাজ গ্রেপ্তার

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিক্ষোভ করায় ১১ সৌদি যুবরাজ গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : সরকারের কৃচ্ছতা সাধন পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভের জন্য রাজপ্রাসাদে জড়ো হওয়ায় ১১ যুবরাজকে গ্রেপ্তার করেছে সৌদি আরব। শনিবার সৌদি সংবাদমাধ্যম জানিয়েছে, সরকার এসব যুবরাজের গ্যাস-বিদ্যু-পানির বিল বাবদ অর্থ দিতে অস্বীকৃতি জানানোয় তারা ক্ষুব্ধ হয়েছিলেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ ব্যাপারে সৌদি কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজী হয়নি।

আগামী অর্থবছরে সৌদি ১৯৫ বিলিয়ন ডলার বাজেট ঘাটতিতে পড়তে পারে। এ কারণে বিশ্বের শীর্ষ তেল রপ্তানিকারক দেশটি ভ্যাট চালু করেছে এবং রাজপরিবারের সদস্যদের বরাদ্দ কমাতে শুরু করেছে।

সৌদি অনলাইন সংবাদমাধ্যম সাবাক ডট অর্গ জানিয়েছে, ঐতিহাসিক রাজপ্রাসাদ কাসর আল হকমে জড়ো হয়েছিলেন ১১ যু্বরাজ। রাজপরিবারের সদস্যদের পানি ও বিদ্যুৎ বিল বাবদ অর্থ বরাদ্দ বন্ধে যে রাজকীয় ডিক্রি জারি করা হয়েছিল তা বাতিলের দাবি জানিয়েছিলেন তারা। এছাড়া এক আত্মীয়ের বিরুদ্ধে দেওয়া মৃত্যুদণ্ডের আদেশ বাতিলের দাবিও জানিয়েছিলেন তারা।

অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলেছে, ‘তাদের দাবির অন্যায্যতা সম্পর্কে জানানোর পর তাদেরকে কাসর আল হকম ছেড়ে যাওয়ার জন্য বলা হয়। কিন্তু তারা প্রাসাদ ছেড়ে যেতে অস্বীকৃতি জানালে রাজকীয় নিরাপত্তা বাহিনীকে বিষয়টি জানানো হয়। বিচারের জন্য তাদেরকে আল-হায়ের কারাগারে রাখা হয়েছে।’




রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়