ঢাকা, সোমবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৮ জুন ২০১৮
Risingbd
ঈদ মোরারক
সর্বশেষ:

জয়ে শুরু সাইফদের বিশ্বকাপ মিশন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৩ ১২:৪২:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৪ ৮:৫৫:১৭ এএম

ক্রীড়া ডেস্ক: ভিন্ন কন্ডিশনে যুবাদের নিজেদের মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জই ছিল সবথেকে বেশি। সেই চ্যালেঞ্জের শুরুতেই বাধা। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স তলানিতে। আফগানিস্তানের বিপক্ষে হার আত্মবিশ্বাসে চিড় ধরায়। কিন্তু মূল মঞ্চে ঠিকই নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করল যুবরা।

ওভালের লিঙ্কন গ্রাউন্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচে পুচকে নামিবিয়াকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশ জিতেছে ৮৭ রানের বড় ব্যবধানে। ২০ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৯০ রান তুলে বাংলাদেশ। জবাবে নামিবিয়া ৬ উইকেটে ১০৩ রানের বেশি করতে পারেনি।

‘টি-টোয়েন্টি’ ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ছিল দুর্দান্ত। ওভারপ্রতি ৯.৫০ গড়ে রান তুলে সাইফ হাসান, মোহাম্মদ নাঈমরা। শেষ ৫ ওভারে রান রেট পৌঁছায় ১১ তে। অধিনায়ক সাইফ ৪৮ বলে ৩ চার ও ৫ ছক্কায় করেন ৮৪ রান। ইনিংসের শেষ বলে বেন সিঙ্কোগর বলে আউট হন সাইফ।
 


এর আগে ইনিংসের শুরুতেই পিনাক ঘোষ আউট হন ২৬ রানে। আরেক ওপেনার মোহাম্মদ নাঈমকে নিয়ে ৯৭ রানের ‍জুটি গড়েন সাইফ। নাঈম ৪৩ বলে ৬০ রান করে আউট হলে জুটি বাঁধেন সাইফ ও আফিফ। ১৫ বলে ৪০ রান যোগ করেন তারা। যেখানে আফিফের অবদান ১১।

বাংলাদেশের বিশাল সংগ্রহের জবাব দিতে ব্যাটিংয়ে নেমে ১২ রান তুলতেই ৪ উইকেট হারায় নামিবিয়া। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। যদি পঞ্চম উইকেটে ইবেন ভন উইক ও নিকল লফটি ইটন ৬৯ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়েন। কিন্তু তাদের প্রতিরোধ পরাজয়ের ব্যবধান কমায় মাত্র।
 


বল হাতে বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন কাজী অনিক ও হাসান মাহমুদ। ১টি উইকেট নেন তৌহিদ হৃদয়।

ম্যাচ সেরা নির্বাচিত হন বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান।

একই মাঠে বাংলাদেশের পরবর্তী ম্যাচ কানাডার বিপক্ষে, ১৫ জানুয়ারি।




রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
   
Walton AC