ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফিঞ্চের সেঞ্চুরির ‘হ্যাটট্রিক’

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১৪ ১:৩৪:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৪ ৩:৩৫:৪৭ পিএম
সেঞ্চুরির পর অ্যারন ফিঞ্চ

ক্রীড়া ডেস্ক : অ্যারন ফিঞ্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ব্যাট করতে নামবেন আর সেঞ্চুরি করবেন না, তা কি হয়? এমসিজিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে সেঞ্চুরির হ্যাটট্রিক করেছেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

এমসিজিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ইনিংসে ফিঞ্চের রান ১২১, ১৩৫ ও ১০৭। যার সর্বশেষটি এসেছে আজ। ২০১৪ সালের জানুয়ারিতে করেছিলেন ১২১ , ২০১৫ সালের ফেব্রুয়ারিতে ১৩৫। গড় ১২১!

ইংল্যান্ড বরাবরই ফিঞ্চের প্রিয় প্রতিপক্ষ। ইংলিশদের বিপক্ষে ২৪ আন্তর্জাতিক ইনিংসে ফিঞ্চের সেঞ্চুরি হলো ৫টি (ওয়ানডেতে ৪টি, টি-টোয়েন্টিতে ১টি)। অন্য সব প্রতিপক্ষ মিলিয়ে ৯১ ইনিংসে তার সেঞ্চুরি ৫টি!

ফিঞ্চের সেঞ্চুরি আর মিচেল মার্শ ও মার্কাস স্টয়নিসের ফিফটিতে আজ প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে তিন শ ছাড়ানো লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৪ রান করেছে স্বাগতিকরা।

১১৯ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় ১০৭ রানের ইনিংসটি সাজান ফিঞ্চ। ৬৮ বলে ২টি করে চার ও ছক্কায় ঠিক ৫০ রান মার্শের। আর স্টয়নিস মাত্র ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কায় খেলেছেন ৬০ রানের ঝোড়ো ইনিংস। টিম পাইন করেছেন ২৭ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ৭৮ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। এরপরই চতুর্থ উইকেটে মার্শকে সঙ্গে নিয়ে ১১৮ রানের বড় জুটি গড়েন ফিঞ্চ। এই জুটির পথেই ক্যারিয়ারের নবম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। ষষ্ঠ উইকেটে ৮০ রানের আরেকটি ভালো জুটি গড়েন স্টয়নিস ও পাইন।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পেয়েছেন লিয়াম প্লাঙ্কেট। তবে ডানহাতি এই পেসার ১০ ওভারে দিয়েছেন ৭১ রান। ৭৩ রানে ২ উইকেট পেয়েছেন স্পিনার আদিল রশিদ। মঈন আলী, ক্রিস ওকস ও মার্ক উড পেয়েছেন একটি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton