ঢাকা, সোমবার, ১২ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

৩২ বলে সেঞ্চুরি, গেইলের পরই পন্ত

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৪ ৩:০৮:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৪ ৪:৫০:০২ পিএম
৩৮ বলে অপরাজিত ১১৬ রান করেছেন ঋষভ পন্ত

ক্রীড়া ডেস্ক : টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইলের গড়া দ্রুততম সেঞ্চুরির বিশ্ব রেকর্ডটা আজ হুমকির মুখে পড়েছিল। অল্পের জন্য অবশ্য রেকর্ডটা ভাঙেনি। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সৈয়দ মুশতাক আলী ট্রফিতে ৩২ বলে সেঞ্চুরি করেছেন দিল্লির উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্ত।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় আজ হিমাচল প্রদেশের বিপক্ষে ৩৮ বলে অপরাজিত ১১৬ রানের টর্নেডো ইনিংস খেলার পথে ৩২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন পন্ত। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। ২০১৩ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৩০ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ডটা এখনো দখলে রেখেছেন গেইল।

বিশ্ব রেকর্ড না হলেও ভারতীয় রেকর্ড ঠিকই ভেঙেছেন পন্ত। টি-টোয়েন্টিতে ভারতীয় ব্যাটসম্যানের আগের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল রোহিত শর্মার। গত ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন রোহিত। যেটি আবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডেভিড মিলারের সঙ্গে যৌথভাবে দ্রুততম।

টি-টোয়েন্টিতে এটিই পন্তের প্রথম সেঞ্চুরি। তার এই সেঞ্চুরিতে ১৪৫ রানের লক্ষ্যটা ৮.২ ওভারেই পেরিয়ে গেছে দিল্লি। দিল্লি ম্যাচ জিতেছে ১০ উইকেটে। পন্তের ১১৬ রানের ১০৪-ই এসেছে বাউন্ডারি থেকে! ইনিংসটিতে ছিল ১২টি ছক্কা ও ৮টি চারের মার। অপর প্রান্তে ৩৩ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন গৌতম গম্ভীর।




রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৮/পরাগ

Walton Laptop
 
   
Walton AC