ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নর্থ জোনের পর বিপাকে ইস্ট জোনও

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নর্থ জোনের পর বিপাকে ইস্ট জোনও

ক্রীড়া প্রতিবেদক : ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের দ্বিতীয় রাউন্ড মাঠে গড়িয়েছে আজ সোমবার। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই রাউন্ডে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন।

কুয়াশাঘেরা সকালে সিলেটে টস জিতেন ইস্ট জোনের অধিনায়ক মুমিনুল হক। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন ইস্ট জোনের বোলাররা। আগের রাউন্ডে জয় পাওয়া বিসিবি নর্থ জোনকে প্রথম ইনিংসে ৪৯.৫ ওভারে মাত্র ১৮৭ রানেই অলআউট করেছে ইস্ট জোন। জবাবে ইস্ট জোন তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। ১৪ ওভার ব্যাট করে ২৪ রান তুলতেই তারা হারিয়েছে প্রথম সারির চার-চারজন ব্যাটসম্যানকে। ক্রিজে আছেন জাকির হাসান (২) ও ইয়াসির আলী (০)। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। নর্থ জোনের চেয়ে ইস্ট জোন এখনো ১৬৩ রানে পিছিয়ে রয়েছে।

কুয়াশার কারণে নির্ধারিত সময়ে সিলেটে খেলা শুরু করা যায়নি। সকাল সোয়া দশটায় শুরু হয় ম্যাচ। শুরু থেকেই নর্থ জোনের ব্যাটসম্যানদের চেপে ধরে ইস্ট জোনের বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। আসা যাওয়ার মিছিলে কিছুটা লড়াই করেন ফরহাদ হোসেন। তিনি সর্বোচ্চ ৪০ রান করেন। ২৩টি করে রান করেন নামজুল হোসেন ও ধীমান ঘোষ। অধিনায়ক জহুরুল ইসলাম ১৫ ও বোলার তাইজুল ইসলাম অপরাজিত ১৪টি রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে ইস্ট জোনের আবু জায়েদ রাহী একাই নিয়েছেন ৫ উইকেট। ৩টি উইকেট নিয়েছেন সৈয়দ খালেদ। ১টি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা ও সোহাগ গাজী।

জবাবে ইস্ট জোন তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১০ রানেই প্রথম উইকেট হারায়। সাজঘরে ফেরেন লিটন কুমার দাস। ১১ রানের মাথায় আগের ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকানো মুমিনুল হক ৬ বল খেলে ডাক মেরে ফিরে যান। ১৬ রানের মাথায় ইমতিয়াজ হোসেন আউট হলে ব্যাকফুটে চলে যায় ইসলামী ব্যাংক ইস্ট জোন। দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মোহাম্মদ আশরাফুল। তিনি দলীয় ২৪ রানের মাথায় ব্যক্তিগত ৬ রানে আউট হন। এরপর অবশ্য আলো স্বল্পতার কারণে আর খেলা হয়নি।

বল হাতে নর্থ জোনের শফিউল ইসলাম ও ফরহাদ রেজা ৪টি উইকেট ভাগাভাগি করে নেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়