ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেলদের কোচ হলেন গিগস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৩, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেলদের কোচ হলেন গিগস

ক্রীড়া ডেস্ক: বাছাইপর্বে বাজে পারফরম্যান্সের জন্য রাশিয়া বিশ্বকাপের মূলপর্ব থেকে ছিটকে পড়ে ওয়েলস। দলের এমন ব্যর্থতার জন্য ওয়েলসের কোচের পদ থেকে বহিস্কার করা হয়েছিল ক্রিস কোলম্যানকে। এবার দলটির নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ফুটবলার রায়ান গিগসকে।

ওয়েলসের কোচ হিসেবে চার বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন রায়ান গিগস। সোমবার বিকেলে এক ঘোষণায় এমনটাই জানিয়েছে ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশন। এর ফলে ইউরো ২০২০ এর বাছাইপর্ব এবং ন্যাশনস লিগে গ্যারেথ বেলদের কোচ হিসেবে দেখা যাবে ম্যানচেস্টার ইউনাইটেডে দীর্ঘ ২৪ বছরে ধরে খেলা প্রাক্তন এ উইঙ্গারকে।

এর আগে ইংলিশ লিগের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে কোচের দায়িত্ব পালন করেছেন রায়ান গিগস। কিংবদন্তি কোচ অ্যালেক্স ফার্গুসনের পর ম্যানইউর কোচের দায়িত্ব পেয়েছিলেন ডেভিড ময়েস। কিন্ত দলের বাজে পারফরম্যান্সের কারণে ময়েসকে সরিয়ে রায়ান গিগসকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল। তার অধীনে চার ম্যাচ খেলেছিল ম্যানইউ। ফুটবলার হিসেবে ২০১৩-১৪ মৌসুমে অবসরের পর এই প্রথম প্রধান কোচ হিসেবে পূর্ণ মেয়াদে দায়িত্ব পেলেন গিগস।

২০১৬ সালে হোসে মরিনহো ম্যানইউর কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর ম্যানইউ ছাড়েন রায়ান গিগস। এর আগে দুই বছর লুইস ফন গালের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। গিগসকে পেয়ে আনন্দের কথা জানাতে গিয়ে ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশনের নির্বাহী পরিচালক জনাথন ফোর্ড বলেন, ‘জাতীয় দলের কোচ হিসেবে গিগসকে পেয়ে আমরা খুবই আনন্দিত। বিশ্বের অন্যতম সেরা একটি ক্লাবের হয়ে খেলা এবং কোচিং করানোর অভিজ্ঞতা আমাদের অনেক কাজে দিবে। আমাদের সফল ভবিষ্যতের জন্য তার উপর আস্থা রাখছি।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়