ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আরেকটি রেকর্ডের হাতছানি কোহলির

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪০, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরেকটি রেকর্ডের হাতছানি কোহলির

ক্রীড়া ডেস্ক : নতুন মাইলফলকের সামনে দাঁড়িয়ে ভারতের অধিনায়ক বিরাট কোহলি। 

ওয়ানডে সিরিজ জয়ের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামছে ভারত। চার-ছক্কার ধুন্ধুমার এ লড়াই শুরু হচ্ছে আজ থেকেই। দারুণ ফর্মে  থাকা বিরাট কোহলি নতুন একই রেকর্ড গড়ার অপেক্ষায়। 
 

টি-টোয়েন্টিতে ৪৪ রান করতে পারলে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দুই হাজার রানের মাইলফলক ছুঁবেন কোহলি। দ্রুততম ২ হাজার রানের রেকর্ডের হাতছানি তার সামনে। ৬৬ ইনিংস খেলে সবচেয়ে দ্রুত এই ফরম্যাটে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করার বর্তমান রেকর্ড নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামের। তার চেয়ে ২ ইনিংস বেশি খেলে ওই মাইলফলক স্পর্শ করেন আরেক কিউই তারকা মার্টিন গাপটিল। 

৫১ ইনিংস খেলা কোহলির নামের পাশে রান রয়েছে ১ হাজার ৯৫৬। ম্যাককালামকে ছাড়িয়ে যেতে কোহলি পাচ্ছেন ১৫ ইনিংস।  কিন্তু কোহলি তো আর এতো সময় অপেক্ষা করবেন না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সিরিজেই কোহলির আরেকটি রেকর্ড দেখার অপেক্ষায় ভক্তরা। আজও কোহলি গড়তে পারেন নতুন কীর্তি। 

দক্ষিণ আফ্রিকা মাটিতে কোহলির নেতৃত্বে প্রথম বারের মতো এবার ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে ভারত। প্রোটিয়াদের বিপক্ষে ৫-১ ব্যবধানে দাপুটে সিরিজ জয়ে সবচেয়ে বড় ভূমিকা দলীয় অধিনায়কেরই। দারুণ ফর্মে থাকা কোহলি ৬ ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনটি। সব মিলিয়ে এই ছয় ম্যাচে সর্বোচ্চ ৫৫৮ রান নিয়ে এক সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন । এবার তার কাছ থেকে টি-টোয়েন্টি ব্যাটিং ঝলক দেখার অপেক্ষায় ভক্তরা।

জোহানেসবার্গে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত।
 



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়