ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ধাওয়ান-ভুবনেশ্বরে ভারতের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধাওয়ান-ভুবনেশ্বরে ভারতের জয়

ক্রীড়া ডেস্ক : শিখর ধাওয়ান ৩৯ বলে করলেন ৭২ রান। তাতে ভারত পেল ২০৩ রানের বড় সংগ্রহ। এরপর বল হাতে আগুন ঝড়ালেন ভুবনেশ্বর কুমার। ১৮তম ওভারে দক্ষিণ আফ্রিকার চার ব্যাটসম্যান সাজঘরে। তিনটি নেন ভুবনেশ্বর,  একটি রান আউট।  আর তাতেই হেরে গেল দক্ষিণ আফ্রিকা।

২০৪ রান তাড়া করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। তাতে ২৮ রানের জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।



২০৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৪৮ রানেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় দক্ষিণ আফ্রিকা। সেখান থেকে দলকে টেনে তোলেন রেজা হেনড্রিকস ও ফারহান বেহারদিন। চতুর্থ উইকেটে তারা দুজন ৮১ রানের জুটি গড়ে জয়ের স্বপ্ন দেখাতে শুরু করেন। কিন্তু যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ বানিয়ে বেহারদিনকে ফেরত পাঠিয়ে ভারতকে ম্যাচে ফেরান। বেহারদিন ২৭ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৯ রানের ইনিংস খেলেন।

১৮তম ওভারে বোলিংয়ে আসেন ভুবনেশ্বর কুমার। দলীয় ১৫৪ রানের মাথায় তার করা প্রথম বলেই হেনড্রিকস সাজঘরে ফেরেন। যাওয়ার আগে ৫০ বলে ৮ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৭০ রান করেন। দ্বিতীয় ও তৃতীয় বলের পর চতুর্থ বলে হাতখুলে মারতে থাকা হেইনরিক ক্লাসেনকে (১৬) আউট করেন ভুবনেশ্বর। পঞ্চম বলে ক্রিস মরিসকে শূন্যরানে ফিরিয়ে দক্ষিণ আফ্রিকাকে খাদের কিনারে ঠেলে দেন। জাগিয়ে তোলেন হ্যাটট্রিকের সম্ভবনা। তার শেষ বলে হ্যাটট্রিক না হলেও রান আউটে কাটা পড়েন দানে প্যাটারসন (১)। এরপর ১৭৫ রানের মাথায় আন্দিলে ফিকোযাও আউট হয়ে যাওয়ার পর আর রান করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রানে থামে স্বাগতিকরা।

বল হাতে ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ২৪ রানে নেন ৫টি উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন উনাকাদ, পান্ডিয়া ও চাহাল।

৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ভুবনেশ্বর কুমার।

তার আগে ভারতের ইনিংসে ব্যাট হাতে অবদান রাখেন শিখর ধাওয়ান (৭২), মানিষ পান্ডে (২৯), কোহলি (২৬) ও রোহিত শর্মা (২১)। বল হাতে দক্ষিণ আফ্রিকার অভিষিক্ত পেসার জুনিয়র দালা নেন ২টি উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়